বরিশালে ৫ লাখ টাকার অবৈধ পলিথিন জব্দ

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা ২৪.কম | 2023-08-28 18:40:06

বরিশালে সাগরদি এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক তিনটন অবৈধ পলিথিন জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

রোববার (২৭ জানুয়ারি) বিকেলে নগরের সাগরদী বাজার সংলগ্ন চান্দু মার্কেট এলাকার রাহাত ভিলায় অভিযান চালিয়ে এ পলিথিন জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মোঃ মোজাম্মেল হক চৌধুরী।

নির্বাহী হাকিম মোজাম্মেল হক চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাগরদী চান্দুর মার্কেট এলাকার আক্কেল আলী সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করেন তাঁরা। এ সময় ঐ এলাকার রাহাত ভিলায় অভিযান চালিয়ে একটি গুদামঘর থেকে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ করা হয়।

এছাড়াও পাশেই কাজী আছাদুল হকের ঘরে একই মালিকের আরও দুইটি গুদামঘর পাওয়া যায়। এসময় তিনটি গুদামেই বিভিন্ন ধরনের পলিথিন পাওয়া যায়।

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে প্রায় ৩ টন পলিথিন পাওয়া গেছে। যার আনুমানিক মূল্য প্রায় ৫ লাখ টাকা। তবে অভিযানে কাউকে আটক করা যায়নি। এ সময় তাঁর সাথে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. তোতা মিয়া উপস্থিত ছিলেন।

অভিযান শেষে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, অবৈধ পলিথিনের বিরুদ্ধে জেলা প্রশাসকের অভিযান পরিচালনা করা হয়েছে। এতে এই প্রথম বারের মতো প্রায় তিনটন পলিথিন জব্দ করা হয়েছে। অবৈধ পলিথিন এর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এসময় পরিবেশ অধিদপ্তর এর পরিচালক আব্দুল হালিম উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর