স্বাস্থ্য অধিদফতরে নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার অবস্থান কর্মসূচি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 16:44:40

রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সামনে নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করেছে নিয়োগ প্রত্যাশীরা।

সোমবার (২৮ জানুয়ারি)  সকাল থেকে তারা অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

এ সময় আন্দোলনকারীরা বলেন, ২০১২-১৩ সালে ৯ জেলায় তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষার ফলাফল প্রকাশ না করে তা বাতিল করে অধিদফতর।

পরে আদালত ও মন্ত্রণালয়ের সুস্পষ্ট নির্দেশনা থাকা সত্ত্বেও বাতিলকৃত পরীক্ষার ফলাফল প্রকাশ করেনি স্বাস্থ্য অধিদফতর।

কর্মসূচিতে অংশ নিয়ে নিয়োগ প্রত্যাশী শাকিল আহমেদ সাংবাদিকদের বলেন, স্বাস্থ্য অধিদফতর ২০১২ সালে ৯ জেলায় তৃতীয় ও চতুর্থ শ্রেণির লোকবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

ওই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ২০১৩ সালের এপ্রিলে আমরা পরীক্ষা দেই। জুলাইয়ে ফলাফল প্রকাশ পায়। এরপর জুলাই থেকে দুই মাসব্যাপী মৌখিক পরীক্ষাও অনুষ্ঠিত হয়। কিন্তু কি কারণে ওই পরীক্ষা বাতিল করে স্বাস্থ্য অধিদফতর তা আমরা জানি না।

আমরা আদালতে রিট করি। রিট আবেদনের (৪৭৪৭/১৪) শুনানি শেষে ২০১৫ সালের ১৫ এপ্রিল আদালত পুনর্নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে ৬০ কর্ম দিবসের মধ্যে আগের অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে উত্তীর্ণদের নিয়োগ চূড়ান্ত করতে নির্দেশ দেয়। কিন্তু তা অমান্য করে ৬৫৪ দিন পর আদালতের ওই নির্দেশনার বিরুদ্ধে আপিল করে স্বাস্থ্য অধিদফতর।

পরে, ২০১৮ সালের মে মাসে রিভিউয়ে আগের রায়ই বহাল থাকে এবং বাতিল করা পরীক্ষায় অংশগ্রহণকারীদের নিয়োগ চূড়ান্ত করতে আদেশ দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর