সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে ব্লকেড

, জাতীয়

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-10 14:20:22

সকল গ্রেডে বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লেখিত অনগ্রসর জনগোষ্ঠীর জন্য যে কোটা রয়েছে সেটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাশ করার দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে আজ সারাদেশব্যাপী বিভিন্ন সড়ক অবরোধ করে ব্লকেড পালন করছে শিক্ষার্থীরা। পরবর্তী কর্মসূচি নিয়ে সন্ধ্যা ৭টায় সংবাদ সম্মেলন করা হবে বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) দুপুর ২টায় শাহবাগে বৈষম্যবিরোধী আন্দোলন এর অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ এ ঘোষণা দেন।

হাসনাত আব্দুল্লাহ বলেন, শাহবাগ আমাদের আন্দোলনের ক্যান্টনমেন্ট। শাহবাগে আমাদের যে বোনরা রয়েছে, তাদের এক চতুর্থাংশই শাহবাগ ব্লক করার জন্য যথেষ্ট। আমাদের পরবর্তী কার্যক্রম সন্ধ্যা ৭টায় আমাদের সংবাদ সম্মেলনে ঘোষণা করা হবে। এর আগে অব্দি আমাদের ব্লকেড কর্মসূচি চলবে। ঢাকা শহর ছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, বরিশাল-পটুয়াখালী মহাসড়ক, ঢাকা-আরিচা মহাসড়ক, খুলনা-সাতক্ষিরা মহাসড়ক, ঢাকা-চট্গ্রাম রেল এবং সড়ক সংযোগ, এবং বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজের সামনে রাস্তাগুলো রয়েছে, পুরো বাংলাদেশ এর বাংলাদেশ ব্লকেডের অন্তর্ভুক্ত।

নীতি-নির্ধারকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের আন্দোলনের গতি বৃদ্ধি পাচ্ছে, কারণ আমাদের আন্দোলনের প্রতি আপনাদের অবহেলা বৃদ্ধি পাচ্ছে, আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। খামাখা হাইকোর্ট দেখাবেন না। লাল ফিতার দৌরাত্ম্য দেখাবেন না। আমরা ডিজিটাল বাংলাদেশের সারথী।

আপনারা যখন ১০ কিলোমিটার হেটে স্কুলে গিয়েছেন, সে জায়গায় আমরা একটা ফোন দিয়ে দশটা স্কুলের সাবস্ক্রিপশন নিয়ে বাংলাদেশে বসে বিদেশে পড়াশোনা করি। সুতরাং খামাখা আমাদের হাইকোর্ট দেখাবেন না।

এ সম্পর্কিত আরও খবর