নরসিংদী কারাগার পরিদর্শনে যাচ্ছেন মন্ত্রণালয়ের তদন্ত দল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2024-07-27 21:27:44

নরসিংদীর ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শনে যাচ্ছেন জাতীয়ভাবে গঠিত তদন্ত দল। রোববার (২৮ জুলাই) সকাল দশটায় নরসিংদী কারাগার পরিদর্শন করবেন তারা। তদন্ত দলের প্রধান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের যুগ্ন সচিব ড. ফারুক আহম্মদ।

শনিবার (২৭ জুলাই) বিকেলে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

তদন্ত দলে অন্যরা হলেন, কারা অধিদপ্তরের প্রতিনিধি, নরসিংদী জেলা প্রশাসকের প্রতিনিধি, পুলিশের স্পশাল ব্রাঞ্চের প্রতিনিধি, নরসিংদী পুলিশ সুপারের প্রতিনিধি ও তদন্ত দলের সদস্য সচিব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ সচিব মোহাম্মদ আবু সাইদ মোল্লা। 

এই তদন্ত দল ১৯ জুলাই বিকেলে নরসিংদী জেলা কারাগারে হামলা, অগ্নিসংযোগ করে বন্দি, অস্ত্র ও গুলি ছিনিয়ে নেয়ার ঘটনা তদন্ত করবেন। এছাড়া ঘটনার কারণ উৎঘাটন, কারাগারে আক্রমনে দোষী ব্যক্তিদের দায় দায়িত্ব নির্ধারণ করে তদন্ত সম্পন্ন করে দশ কর্ম দিবসের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সিনিয়র সচিব বরাবর জমা দেবেন।

উল্লেখ্য, সারাদেশে কোটা সংস্কারের দাবিতে ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে নরসিংদীর কয়েকটি সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে হামলা চালানো হয়। এই হামলার অংশ হিসেবে নরসিংদী জেলা কারাগারে হামলা চালিয়ে অগ্নি সংযোগ করে। ফলে পালিয়ে যায় ৯ জঙ্গিসহ ৮২৬ বন্দি, লুট হয় ৮৫টি অস্ত্র।  এর পর থেকে জেলখানা বন্দি শূন্য হয়ে পরে।

এ সম্পর্কিত আরও খবর