বাণিজ্য মেলায় পলাশের প্রশংসিত উদ্যোগ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 03:25:05

বাণিজ্য মেলায় প্রতিবন্ধী শিশুদের ফ্রি বিনোদন নজর কাড়তে সক্ষম হয়েছে। সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ড পার্কের এই উদ্যোগের অনেকে ভূয়সী প্রশংসা করেছেন।

ডা. সানজিদা ইসলাম বলেন, আমার একটি ছেলে আছে প্রতিবন্ধী। আমার ছেলেকে নিয়ে মেলায় এসেছি। অন্য শিশুদের সঙ্গে আমার সন্তানও কিছুটা আনন্দের সুযোগ পাচ্ছে। এ জন্য আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। এই আয়োজন না থাকলে হয়তো তাকে মেলায় আনাই কষ্টকর হতো।

উদ্যোক্তা মাহবুবুর রহমান পলাশের ভিন্নধর্মী আয়োজনের ব্যাপারে অনেকে যেমন উৎসাহ দিচ্ছেন ঠিক কিছু প্রতিবদ্ধকতাও রয়েছে। কিন্তু বিষয়টি নিয়ে মোটেই চিন্তিত নন পলাশ।

তিনি বার্তা২৪.কমকে বলেন, সমালোচনার চেয়ে সহযোগিতাই বেশি পাচ্ছি। বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী প্রতিবন্ধীদের জন্য ফ্রি বিনোদনের আয়োজন উদ্বোধন করেছেন। আমরা দিন দিন আরও সমৃদ্ধ করার চেষ্টা করছি।

সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ড পার্ক ২০১২ সাল থেকে এই আয়োজন করে আসছে। মেলা চলাকালীন সময়ে অটিজম শিশুদের জন্য নানা উপহারের ব্যবস্থা করে থাকে। বিনামূল্যে অটিজম শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থা করায় রপ্তানি উন্নয়ন ব্যুরো দুইবার এই পার্কটিকে পুরষ্কৃত করেছে।

পলাশ বলেন, পার্কটিতে অটিজম প্রতিবন্ধী শিশুদের পাশাপাশি ছিন্নমূল শিশুদের জন্য বিনোদন ফ্রি। শিশুরা রাইডে উঠে নির্মল হাসি দেয় তখন আমার সব শ্রম সফলতা লাভ করে। এজন্যই আমার আয়োজন। যতদিন পারি অটিজম ও প্রতিবন্ধীদের শিশুদের জন্য কাজ করে যাব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা বিশিষ্ট মনোবিজ্ঞানী সায়মা ওয়াজেদ পুতুলের অটিজমদের নিয়ে নানা কাজ আমাকে উৎসাহ প্রদান করেছে। তার কাজের প্রেরণায় আমি কাজ চালিয়ে যাচ্ছি। চেষ্টা থাকবে ধারাবাহিকতা বজায় রাখার জন্য।

এ সম্পর্কিত আরও খবর