ছুটির দিনে জমজমাট বাণিজ্য মেলা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-24 11:10:31

ক্রেতা দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই ক্রেতা দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে দর্শনার্থীদের উপস্থিতিও।

বিক্রেতারা বলছেন, মেলা শেষ পর্যায়ে হওয়ায় বেড়েছে বেচা-বিক্রি। অনেকটায় হিমশিম খেতে হচ্ছে তাদের। এমন অবস্থা থাকলে এটা হবে সফল একটি বাণিজ্য মেলা। শুক্রবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণে ঘুরে ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

প্রতি বছরের ন্যায় এবারও ১ লা জানুয়ারি বাণিজ্য মেলা শুরু হওয়ার কথা থাকলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে তা পিছিয়ে ৯ জানুয়ারি শুরু হয়‌। যা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

এদিকে, বাংলা একাডেমি প্রাঙ্গণে আজ উদ্বোধন হচ্ছে বাঙালির প্রাণের অমর একুশে বইমেলা। এর ফলে ব্যবসায়ীরা আশঙ্কা করছেন বইমেলার প্রভাব পড়তে পারে এবারের বাণিজ্য মেলায়।

অনেকটায় সাশ্রয়ী মুল্যে কেনাকাটা করে ফিরছেন মিরপুর থেকে আসা মুখলেছুর রহমান। তিনি বার্তা২৪.কমকে জানান, একই পণ্যের দাম বিভিন্ন দোকানে ভিন্ন ভিন্ন। কোথাও বেশি আবার কোথাও কম। তাই একটু যাচাই বাছাই করে কিনতে হচ্ছে। তবে বাণিজ্য মেলার পণ্যে বাইরের দোকানের চাইতে ৫০ থেকে ১০০ কিংবা তারও বেশি ছাড় আছে।

টেস্টি ট্রিটের বিপণন কর্মকর্তা সাইদুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, সকাল থেকেই ক্রেতা দর্শনার্থীদের ভিড় রয়েছে। বেচাবিক্রিও বেশ ভালো। গত শুক্রবারের চাইতে আজ উপস্থিতি বেশি। বইমেলা শুরু হলেও এর কোন প্রভাব পড়েনি বাণিজ্য মেলায়।

এদিকে, মেলা প্রাঙ্গণে খাবারের বাড়তি দাম থাকায় বাসা থেকে নুডলসসহ বিভিন্ন খাবার এনে খেতে দেখা গেছে দর্শনার্থীদের। রেস্ট নেওয়ার পর্যাপ্ত জায়গা না থাকায় সৌন্দর্য বর্ধনের জন্য যে বেদি রয়েছে সেখানে বসতেও দেখা গেছে দর্শনার্থীদের।

এ সম্পর্কিত আরও খবর