দুয়ার খুললো ‘একুশে গ্রন্থমেলা’র

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 00:30:07

দুয়ার খুললো বাঙালি জাতির প্রাণের মেলা অমর 'একুশে বই মেলা’র। সেই সঙ্গে অবসান হলো বইপ্রেমীদের এক বছরের অপেক্ষা। পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে চলবে প্রাণের এ উৎসব।

শুক্রবার (০১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বইমেলার উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে বই প্রেমীদের বরণ করে নিতে অমর একুশে বইমেলা প্রস্তুত। নতুনরূপে-নতুনসাজে সেজে উঠেছে মেলার  প্রাঙ্গণ। স্টলে স্টলে থরে থরে সাজানো হয়েছে বই। প্রকাশক, লেখকরা ব্যস্ত সময় পার করছেন।

উদ্বোধনের পরও বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে স্টল ও প্যাভিলিয়নের অবকাঠামোগত নির্মাণ কাজ এখনও চলছে। দুই একদিনের মধ্যে শেষ হবে টুকটাক কাজগুলো বলে আশা করছেন প্রকাশকরা।

প্রকাশকরা দাবি, এবারের বই উৎসবটা খুব চমৎকার হবে। পাঠক ও ক্রেতারা বইমেলা আগের থেকে আরও ভালোভাবে উপভোগ করবেন।

এবার বইমেলায়  ৪৯৯ প্রতিষ্ঠানকে ৭৭০ টি ইউনিট ও ২৪ টি প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে। পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া একুশে বইমেলা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন বেলা ১১ টা থেকে রাত ৯টা এবং ২১শে ফেব্রুয়ারি সকাল ৮ টা থেকে যথারীতি রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। রাত সাড়ে ৮টার পর আর কেউ মেলায় প্রবেশ করতে পারবে না।

এ সম্পর্কিত আরও খবর