চট্টগ্রামে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা চলছে

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-29 15:14:28

সারাদেশের ন্যায় চট্টগ্রামে অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশের শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরীক্ষা শুরুর ৩০মিনিট পূর্বে কেন্দ্রে প্রবেশ করেন শিক্ষার্থীরা।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার কিছু পর নগরীর জামালখানে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিদর্শনে আসেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা শুরু হয়েছে। অনেকেই নানা ধরনের উদ্বেগ-উৎকণ্ঠার কথা জানালেও চট্টগ্রামে প্রশ্নফাঁসের কোনো সম্ভাবনা নেই। নকলমুক্ত এবং স্বচ্ছ্ব পরীক্ষার সম্পন্নে লক্ষে ১৭টি ভিজিল্যান্স টিম মাঠে কাজ করছে। তারা সার্বিক বিষয় ও পরীক্ষার কেন্দ্রে তদারকি করছেন। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কাজ করছে। শিক্ষার্থীদের কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষা হলে ঢুকতে দেওয়া হয়নি।

এসময় জেলা প্রশাসক বেশ কয়েকটি কক্ষ পরিদর্শন করেন ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

জানা গেছে, এবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ১৯০টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ১ হাজার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১লাখ ৪৯ হাজার ৮৬৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন। অংশ নেওয়া শিক্ষার্থীর মধ্যে মেয়ে পরীক্ষার্থী সংখ্যা ৮১ হাজার আর ছেলে পরীক্ষার্থীর সংখ্যা ৬৮ হাজার ৭৫৯ জন।

এ সম্পর্কিত আরও খবর