জাহালমের ঘটনায় দায়ীদের শাস্তি চান তথ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 17:38:57

দুদকের ভুলে জাহালমের তিন বছর কারাভোগ করার ঘটনায় তদন্তের মাধ্যমে চিহ্নিতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, ভুলবশত জাহালমকে তিন বছর কারাভোগ করতে হয়েছে, এটি দুঃখজনক। দুদক ইতিমধ্যে তাদের ভুল স্বীকার করেছে, একই সঙ্গে তারা তদন্তও করছে। দুদক একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান। সরকারের অধীন কোনো প্রতিষ্ঠান নয়। আমি আশা করব, তাদের ভুলে একজন নির্দোষ মানুষ তিন বছর কারাভোগ করার ঘটনায় তারা তদন্তের মাধ্যমে যারা দায়ী তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ফিল্ম ডিরেক্টরস গিল্ডের সাথে মতবিনিময়ের শুরুতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের নাটক ও নাট্যনির্মাতাদের প্রশংসা করে হাছান মাহমুদ বলেন, অনেকগুলো চ্যানেল হওয়ায় দর্শকদের অসুবিধা যেমন রয়েছে, তেমনি সুবিধাও রয়েছে। দেশের নাটকগুলোর মান আরও উন্নত করার জন্য আরও কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বিদেশে বিজ্ঞাপন বানিয়ে বাংলাদেশে চালানো হয়, এতে আমাদের দেশের কলা-কুশলিরা সুযোগ পাচ্ছেন না। আমাদের শিল্পীরা অনেক মেধাবী ও স্মার্ট। বিদেশি চ্যানেলে অন্য দেশের বিজ্ঞাপন চালাতে তাদের সেদেশের অনুমতি নিতে হয় অথবা ট্যাক্স দিতে হয়। আমাদের দেশে ২০১৬ সালে এ সংক্রান্ত আইন করা হয়েছে। সেটি অনেকেই অনুসরণ করেন না। ইতিমধ্যে এ আইন ব্যবহারে সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশি চ্যানেলগুলোকে প্রাধান্য দিয়ে প্রথম দিকে সিরিয়াল অনুযায়ী সাজানোর যে সিদ্ধান্ত হয়েছিল, সেটি সঠিক সিদ্ধান্ত ছিল, সেটি সরকারের সিদ্ধান্ত। সেটি আমরা অনুসরণ করব। এটি হওয়া বাঞ্ছনীয়।

এ সম্পর্কিত আরও খবর