স্টাফ কমেছে সোনারগাঁও হোটেলের

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 15:34:41

অন্যান্য প্রতিষ্ঠানের স্টাফ সংখ্যা যেখানে বেড়েছে সেখানে পাঁচ তারকা হোটেলের স্টাফ সাড়ে পাঁচশ থেকে কমে সাড়ে তিনশ হয়েছে বলে জানিয়েছেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহ্বাজ শুক্কর মাহমুদ।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে সন্ধ্যায় সোনারগাঁও হোটেলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুক্কর মাহমুদ বলেন, সোনারগাঁও হোটেলে এক সময় সাড়ে পাঁচশ স্টাফ ছিলো। কিন্তু এখন তা কমিয়ে করা হয়েছে সাড়ে তিনশ। দেশ যেখানে এগিয়ে যাচ্ছে, সবক্ষেত্রে জনবল বাড়ানো হচ্ছে সেখানে হোটেল সোনারগাঁও-এর স্টাফ কমছে। আমি দাবি করছি যে আউটসোর্সিং এর মাধ্যমে লোক নিয়োগ বন্ধ করে নিয়োগ দেওয়া হোক। এটি হোটেলের জন্যই কল্যাণকর হবে।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী  মাহবুব আলী বলেন, আমরা সেই জাতি যারা পরাজয় কি জানি না। বঙ্গবন্ধু কন্যা মানুষ যাতে তাদের অধিকার থেকে বঞ্চিত না হোন সেই লক্ষ্যে কাজ করছেন। আজ জানুয়ারির প্রথম সপ্তাহে ৩৬ কোটি বই শিশুদের হাতে তুলে দেওয়া হয়। দেশের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের বাইরেও আমাদের প্রধানমন্ত্রীর কার্যক্রম প্রশংসিত হচ্ছে।

তিনি বলেন, আমাদের সবকিছুই কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন। কিন্তু আপনাদের সেবার মাধ্যমে সব চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হবে বলে আশা করছি। কর্তৃপক্ষকে বলব শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়ে নজর দিয়ে যৌক্তিক দাবি মেনে নিন। সবচেয়ে বড় বিষয় হলো হোটেলে সেবার মান বাড়াতে হবে। সেবার মান বাড়িয়ে ক্রেতাদের আকৃষ্ট করে বর্হিবিশ্বে দেশের সুনাম ছড়িয়ে দিতে হবে।

হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলমগীর বলেন, এখানকার প্রতিটি শ্রমিকের চোখে মুখে স্বপ্ন রয়েছে সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে। সেজন্য তারা অক্লান্ত পরিশ্রম করছেন। শ্রমিক কর্মচারীদের মধ্যে কোনো বিভাজন নেই বলেই আমি বলে করি। সেই লক্ষ্যে আমি কাজ করছি। আমার বিশ্বাস, শ্রমিকদের উন্নয়ন না হলে সোনারগাঁও হোটেলের উন্নয়ন হবে না।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, প্যান প্যাসিফিক সোরানারগাঁ এর জেনারেল ম্যানেজার পল ফ্লেট ও সোনারগাঁ হোটেল কর্মচারী ইউনিয়নের সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ আজম খান।

এ সম্পর্কিত আরও খবর