চট্টগ্রামে পরীক্ষা কেন্দ্রের সচিবকে অব্যাহতি

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-31 01:56:08

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কাটির উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীর প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা চালানোর অপরাধে কেন্দ্র সচিবকেও সরিয়ে দেয় শিক্ষাবোর্ড। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবার এসএসসি পরীক্ষা ২০১৯ এর হাটহাজারী উপজেলার ১৪০ নং কাটির উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার বেআইনি কাজ করায় কেন্দ্র সচিব মাকচুদ আজমেদকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার স্থলে নিয়োগ করা হয়েছে ফরহাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল আলমকে।

জানা গেছে, মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জারের মাধ্যমে বাইরে পাঠানোর অভিযোগ উক্ত কেন্দ্রের এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় হাটহাজারী উপজেলার কাঠিরহাট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বহিষ্কৃত শিক্ষার্থী রিফাত মির্জাপুর স্কুলের শিক্ষার্থী। একসঙ্গে তিনটি মোবাইল জব্দ এবং তিন পরিদর্শককে বহিষ্কার করা হয়।

এর আগে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ায় অভিযোগে সাত পরিদর্শককে প্রত্যাহার করা হয়েছিল।

সূত্রে জানায়, পরীক্ষার শুরুর এক ঘণ্টার মাথায় ওই স্কুলের পরীক্ষা পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) সম্রাট খীসা। পরিদর্শনের এক পর্যায়ে এক শিক্ষার্থীকে সন্দেহের হলে তাকে তল্লাশি করলে তার কাছে স্মার্টফোন পায়। পরে মোবাইল চেক করলে ওই শিক্ষার্থীর প্রশ্নপত্র পাঠানোর বিষয়টি স্বীকার করে।

এ সম্পর্কিত আরও খবর