মেট্রোরেল ত্রুটি: ৭ সদস্যর তদন্ত কমিটি গঠন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-09-19 12:47:30

কারিগরি ত্রুটির কারণে বুধবার (১৮ সেপ্টেম্বর) দীর্ঘ সময় মেট্রোরেল বন্ধ থাকার ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল বন্ধ ছিল।

একই সঙ্গে তদন্ত রিপোর্ট আগামী ৫ কার্যদিবসের মধ্যে দাখিলের জন্য তদন্ত কমিটিকে সুপারিশ করা হয়েছে।

গতকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ আবদুর রউফ স্বাক্ষরিত এক অফিস আদেশে এই নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)-এর আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬ এর মেট্রো ট্রেন চলাচল অদ্য ১৮ সেপ্টেম্বর ২০২৪ তারিখ সকাল ০৯ টা ৪০ মিনিট হতে আগারগাঁও থেকে মতিঝিল অংশে অনিবার্য কারণবশত বন্ধ রাখতে হয়। এই অনাকাঙ্খিত পরিস্থিতি উদ্ভবের কারণ অনুসন্ধান পূর্বক সুপারিশসহ রিপোর্ট আগামী ৫ (পাঁচ) কার্যদিবসের মধ্যে দাখিলের জন্য নিম্নোক্তভাবে কমিটি গঠন করা হলো।

কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন- ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো.আব্দুল বাকী মিয়া। সদস্য এমআরটি লাইন-১ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক (এলিভেটেড) মো. সারওয়ার উদ্দীন খান। সদস্য ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর মহাব্যবস্থাপক (অপারেশন) মোহাম্মদ ইফতিখার হোসেন। সদস্য ডিএমটিসিএল অতিরিক্ত প্রকল্প পরিচালক (সিভিল), এমআরটি লাইন-৬; এবং মহাব্যবস্থাপক (পি-ওয়ে ও সিভিল) (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ শাহজাহান। সদস্য এনকেডিএম অ্যাসোসিয়েশন ফুজিটমি অ্যাক্টিং টিম লিডার তাকায়ুকি, সদস্য এনকেডিএম অ্যাসোসিয়েশন রেসিডেন্ট ইঞ্জিনিয়ার, সিপি-০৩, ০৪ এবং কমলাপুর এক্সটেনশন সৌপায়ন দত্ত, এবং সদস্য-সচিব ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর ম্যানেজার (সিভিল এন্ড পি-ওয়ে) মাহফুজুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর