সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ডের দিনেই স্বস্তির বৃষ্টিতে ভিজল সিলেট

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-09-19 17:04:17

সিলেটে চলতি বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ডের দিনেই স্বস্তির বৃষ্টিতে ভিজল নগরী। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে কাঠফাটা রোদে সিলেটে জনজীবন অসহ্য করে তুলেছিল। প্রখর রোদ আর তীব্র গরম থেকে বাঁচতে একটু শীতল ছায়া, ঠাণ্ডা পানি আর ফলের রস যেন মানুষের এখন একমাত্র ভরসা হয়ে ওঠে। বিশেষ করে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ পড়েন চরম ভোগান্তিতে। অবশেষে বিকেল সাড়ে তিনটায় নগরীজুড়ে নামে স্বস্তির বৃষ্টি।

এর আগে বিকাল ৩টায় ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। যা এই বছরে সর্বোচ্চ তাপমাত্রা হিসেবে রেকর্ড করেছে সিলেট আবহাওয়া অফিস।

বিকাল ৩টা পর্যন্ত সিলেটে ছিল কাঠফাটা রোদ। সাড়ে তিনটার দিকে বৃষ্টিতে কিছুটা স্বস্তি মেলে নগরবাসীর। গত কয়েক দিনের ভ্যাপসা গরমে একটু বৃষ্টির অপেক্ষায় ছিলেন মানুষজন। এই বৃষ্টির কারণে কমেছে দুর্ভোগ।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ ওমর তালুকদার জানান, এই কয়েকদিন সিলেটের আবহাওয়া গরম ছিল। গতকাল বিকাল ৩ টা পর্যন্ত সিলেটের সর্ব্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। সেটি আজ বিকাল ৩ টায় ছিল ৩৮ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। এটিই এই বছরে সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা। স্বাভাবিকভাবেই আজকের তাপমাত্রা বেশি থাকায় তীব্র গরম ছিল। এরমধ্যে বিকাল সাড়ে তিনটা থেকে বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। এটি অনেকটা স্বস্তি দিয়েছে মানুষকে।

এ সম্পর্কিত আরও খবর