দলীয় শৃঙ্খলা ভঙ্গ, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বহিষ্কার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2024-09-19 18:02:43

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির মুন্সিকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করা হয়।

জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট আব্দুল মান্নান ও সদস্য সচিব আলহাজ সিরাজুল ইসলাম সিরাজ সাক্ষরিত এই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সুস্পষ্ট প্রমান সাপেক্ষে মানুষকে হুমকি, ভয়ভীতি প্রদর্শন এবং নীতি ও আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার কারণে আশুগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক নাসির মুন্সিকে বহিষ্কার করা হয়েছে।

স্থানীয় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নাছির মুন্সী দলীয় ত্যাগী নেতাদের মিথ্যা মালা দিয়ে হয়রানী ও তার কথা না শুনলে হাত-পা ভেঙ্গে দেয়া্সহ প্রাণে মেরে ফেলার হুমকী দেয়ার বিষয়ে জেলা বিএনপির কাছে অভিযোগ করেছিল ভূক্তোভোগীরা। এছাড়াও ব্যবসায়ীকভাবে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। এরই প্রেক্ষিতে নাসির মুন্সিকে তিনদিনের মধ্যে স্বশরীলে উপস্থিত হয়ে লিখিত ও মৌখিক কারণ দশানোর নোটিশ দিয়েছিল জেলা বিএনপি। অন্যথায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও বলা হয় নোটিশে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা বিএনপির সভাপতি এডভোকেট আব্দুল মান্নান ও সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজের স্বাক্ষরে দলীয় প্যাডে এই কারণ দশানোর নোটিশ দেয়া হয়। এরই প্রেক্ষিতে নাসির মুন্সি উপস্থিত হয়ে লিখিত ও মৌখিক জবাব দিলেও জেলা বিএনপি তাকে দলীয় পদ থেকে বহিষ্কার করেন।

এর আগে ১৭ সেপ্টেম্বর আশুগঞ্জে বিএনপি নেতাদের মামলা দিয়ে হয়রানি, জেলা বিএনপির শোকজ শিরোনামে বার্তা২৪.কমে একটি সংবাদ প্রচার হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর