নীলফামারীতে সাবেক দুই এমপিসহ ৭৪ জনের বিরুদ্ধে মামলা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2024-09-19 20:44:53

নীলফামারীতে সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ‘আগুন খাওয়া টিম’ নামের চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় সাবেক দুই এমপিসহ ৭৪ জনের নাম উল্লেখ করে ৪০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ডিমলা আমলী আদালতে আনিছুর রহমান নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পরে আদালতের বিচারক আশিকুর রহমান ডিমলা থানাকে মামলাটি এফআইআর করার নির্দেশ দেয়।

আসামীরা হলেন- নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সাবেক সংসদ সদস্য ও ডিমলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৩ (জলঢাকা) আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, ডিমলা উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক ফেরদৌস পারভেজ, ডিমলা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এইচএম ফিরোজ সরকার, ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মনি প্রমুখ।

মামলা সূত্রে জানা যায়, ২০১১ সালের ২ ফেব্রুয়ারী নীলফামারী-১ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের নির্দেশে ডিমলায় ‘আগুন খাওয়া টিম’ নামে একটি সন্ত্রাসী সংগঠন তৈরি করে ডিমলা ও ডোমার উপজেলার বিভিন্ন ব্যবসায়ীসহ বিভিন্ন জনের কাছে চাঁদাবাজি শুরু করেন। পরে তারা তিস্তা নদীর প্রত্যন্ত অঞ্চলে মানুষের জমি দখল করে অবৈধ মেশিন বসিয়ে বালু উত্তোলন করে। এসময় এলাকাবাসী বাধা দিলে তাদের ডিমলা উপজেলার ছাত্রলীগ অফিসে আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। আগুন খাওয়া টিম সাবেক দুই এমপির নির্দেশে চলত বলে উল্লেখ করা হয়।

বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট মোহাম্মদ রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিষয়ে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ রায় বলেন, এখনো আমাদের কাছে আদালতের কোনো কাগজ আসেনি।

এ সম্পর্কিত আরও খবর