ভবিষ্যতে আইনের মধ্যে থেকে জনগণের পাশে থাকবে পুলিশ: ডিসি ওয়ারী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-21 14:00:29

ভবিষ্যতে সত্যিকার অর্থে আইনের মধ্যে থেকে পুলিশিং করা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ছালেহ উদ্দিন। একই সঙ্গে জনগণ ও ছাত্রদের সঙ্গে নিয়ে একটি সুন্দর ও শান্তিপ্রিয় সমাজ প্রতিষ্ঠায় কাজ করে যাওয়ার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মিন্টু রোডে অবস্থিত ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব বলেন ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ছালেহ উদ্দিন।

ডিসি ছালেহ উদ্দিন বলেন, গত ৫ আগস্ট ও তার পূর্ববর্তী অনেক ঘটনাপ্রবাহের পরে অন্যান্য ডিভিশনের মতো থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) থেকে শুরু করে ডিসিদের নতুন সেটআপ হচ্ছে। আমরা নতুন উদ্যমে কাজ শুরু করেছি। ৫ আগস্ট বা তার আগে যে অবস্থা ছিল এবং পুলিশের প্রতি মানুষের যে ধারণা তৈরি হয়েছিল তা নিরসনে সত্যিকার অর্থে পুলিশিং বলতে যা বোঝায়, সেই পুলিশিং করতে চাই। 

তিনি বলেন, বিভিন্ন থানায় অ্যান্টি ক্রাইম মিটিং করা হয়েছে। যেখানে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে বসেছি। সবার মতামত নিয়ে তাদের আস্বস্ত করেছি, সামনের দিনগুলোতে জনগণের সেবক হিসেবে কাজ করবে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর