প্রেমিকাকে বিয়ে করতে বাবাকে হত্যা, ছেলের ফাঁসি

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-30 10:49:19

দেখতে দেখতে সৃষ্টি হয় ভালোলাগা। ভালোলাগা থেকে ভালোবাসা। এভাবেই কেটেছে তিনটি বছর। এরপর একই এলাকার সেই মেয়ের সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখেন টগবগে তরুণ শরীয়তউল্লাহ।

তবে সেই স্বপ্ন পূরণে বাঁধা হয়ে দাঁড়ায় বাবা। বাবাকে বিয়ের জন্য কোনভাবেই রাজি করাতে পারেনি শরীয়তউল্লাহ। সেই ক্ষোভে উত্তেজিত হয়ে বাবাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করে সে। ঘটনাটি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার।

হত্যার ঘটনায় দীর্ঘ ১৪ বছর পর বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আদালত হত্যার দায়ে ফাঁসির আদেশ দেন। ময়মনসিংহের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক নূরুল আমিন বিপ্লব এ আদেশ দেন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি শরীয়তউল্লাহ (৩৮)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রেজাউল করিম খান বলেন, 'নিজের পছন্দের মেয়েকে বিয়ে করতে না দেওয়ায় ২০০৫ সালের ১৩ মার্চ মধ্যরাতে শরীয়তউল্লাহ তার বাবা ইব্রাহিম খলিল উল্লাহকে কুড়াল দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। এ সময় তার মা নাসিমা খাতুন বাঁধা দিতে গেলে সেও আহত হয়। পরে স্বজনরা ইব্রাহিম খলিল উল্লাহকে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে ১৪ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।'

পরে ১৫ মার্চ নিহতের মেজো ছেলে সাদিকুল্লাহ বাদী হয়ে গফরগাঁও থানায় শরীয়তউল্লাহকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার ১৪ বছর পর বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আসামির উপস্থিতিতে অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো.নূরুল আমিন বিপ্লব আসামি শরীয়তউল্লাহকে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর