খুলনায় বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা ২৪.কম | 2023-09-01 01:27:52

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনার রূপসায় ১০৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ এই উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে।

খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, ওরিয়ন গ্রুপের পরিচালক আবদুহু রুহুল্লাহ, মেজর জেনারেল (অব:) সালাহউদ্দিন মিয়াজিসহ সরকারি দফতরের কর্মকর্তা এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

একই সাথে প্রধানমন্ত্রী ভোলায় ২২৫ মেগাওয়াট, চাঁদপুরে ২০০ মেগাওয়াট, আশুগঞ্জে ১৫০ মেগাওয়াট, জুলদা ও চট্টগ্রামে ১০০ মেগাওয়াট নতুন বিদ্যুৎ কেন্দ্র এবং সাবমেরিন কেবলের মাধ্যমে সন্দ্বীপ উপজেলায় বিদ্যুৎ সরবরাহসহ ৯টি গ্রিড উপকেন্দ্র ও ১২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অপরপ্রান্তে থাকা সিরাজগঞ্জ, ভোলা, কক্সবাজার, রাঙ্গামাটি ও রাজবাড়ী জেলা এবং সন্দ্বীপ উপজেলার অনুষ্ঠানস্থলে উপস্থিত সুবিধাভোগীদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, ওরিয়ন গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ওরিয়ন পাওয়ার রূপসা লিমিটেড রূপসা,খুলনা ১০৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করে।

এ সম্পর্কিত আরও খবর