গাইবান্ধায় ৩২ লাখ টাকার নকল কীটনাশক পুড়িয়ে ধ্বংস

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2024-09-25 20:34:34

গাইবান্ধায় ৩২ লাখ টাকার নকল কীটনাশক আগুনে পুড়িয়ে ধ্বংস করে দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় নকল কীটনাশক বিক্রি ও মজুদের দায়ে ব্যবসায়ী তারিকুল ইসলামকে তিন মাসের কারাদণ্ড একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে শহরের খাঁ পাড়া এলাকায় ব্যবসায়ী তারিকুল ইসলামের গুদামে এ অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী তারিকুল ইসলাম গাইবান্ধা শহরের পুরাতন জেলখানা মোড়ে অবস্থিত ‘বর্ণা কৃষি বিতানের’ স্বত্বাধিকারী।

গাইবান্ধা জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) মো. সাদরুল আলম এই অভিযান পরিচালনা করেন। এসময় ভোক্তা অধিকার গাইবান্ধার সহকারী পরিচালক আফসানা পারভীন, সদর উপজেলা কৃষি অফিসার মো. শাহাদত হোসেনসহ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) সাদরুল আলম জানান, বুধবার বিকেলে শহরের খাঁ পাড়া এলাকায় অবস্থিত ব্যবসায়ী তারিকুল ইসলাম এর কীটনাশকের গুদামে অভিযান চালানো হয়। অভিযানে সিনজেন্টাসহ ভিভিন্ন কোম্পানির নকল কীটনাশক উদ্ধার করে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়। জব্দকৃত কীটনাশকের বাজার মূল্য প্রায় ৩২ লাখ টাকা। এসময় ব্যবসায়ী তারিকুল ইসলামকে তিন মাসের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

এসময় তিনি আরো জানান, ব্যবসায়ী তারিকুল নামি-দামি কোম্পানির প্যাকেট এবং মোড়ক তৈরি করে তাতে নকল কীটনাশক ভরিয়ে অধিক মুল্যে বাজারে বিক্রি করতেন।

এ সম্পর্কিত আরও খবর