লক্ষ্মীপুরের মোরশেদ হত্যার ৫ বছর পর বিচারের দাবিতে মানববন্ধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2024-09-26 19:52:57

লক্ষ্মীপুরের ভবানীগঞ্জে মো. মোরশেদ আলম নামে এক যুবককে হত্যার ঘটনায় বিচারের দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে স্থানীয় জনগণ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ভবানীগঞ্জের চৌরাস্তা বাজারে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন পালিত হয়।

ভিকটিম মোরশেদ সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের শরীফপুর গ্রামের মৃত সফি উল্যার ছেলে এবং ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমানের ছোট ভাই। পেশায় সে ভূষা মালের ব্যবসায়ী ছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর দিবাগত রাতে ভবানীগঞ্জ কলেজের পাশের স্থানীয় ইউপি সদস্য সেলিনা মেম্বারের বসতবাড়ি থেকে মোরশেদ আলমের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওই নারী ইউপি সদস্যকে আসামি করে মোট ৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে মোরশেদের মা ফুলবানু। ২০২১ সালের অক্টোবরে মামলায় রায়ে আসামিরা খালাস পায়। এ নিয়ে ক্ষোভ এবং হতাশায় ছিল মোরশেদের পরিবার।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের আমলে আসামিরা প্রভাব বিস্তার করে হত্যা মামলা থেকে রেহাই পেয়েছে। মোরশেদকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হলেও পুলিশের সুরতহাল প্রতিবেদন এবং ময়নাতদন্ত রিপোর্ট মনগড়াভাবে করানো হয়েছে। রিপোর্টে তার স্বাভাবিক মৃত্যু দেখানো হয়েছে। কিন্তু মৃতদেহের শরীরে আঘাতের চিহ্ন ছিল।

লক্ষ্মীপুরের মোরশেদ হত্যার ৫ বছর পর বিচারের দাবিতে মানববন্ধন। ছবি: বার্তা২৪.কম

তারা দাবি করেন, পুনরায় হত্যার মামলাটি তদন্ত করে এবং পুনরায় ময়নাতদন্তের মাধ্যমে হত্যাকারীদের আইনের আওতায় আনা হোক।

মোরশেদের ভাই সাবেক ইউপি সদস্য ও ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান বলেন, আমার ভাইয়ের স্বাভাবিক মৃত্যু হয়নি। তাকে স্থানীয় একটি চক্র হত্যা করেছে। যারা স্বৈরাচার সরকারের লোকজন ছিল। এ কারণে আমার ভাইয়ের হত্যার বিচার পাইনি। আমরা আবারও এ ঘটনা নিয়ে আইনের আশ্রয় নেব।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সদর থানা (পূর্ব) বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শাহ্ মো. এমরান, জেলা যুবদলের সদস্য ও চৌরাস্তা ক্লাবের সভাপতি এসএম আজাদ, সদর থানা (পূর্ব) ছাত্রদলের সদস্য সচিব বায়েজিদ হোসেন ভূঁইয়া, নিহত মোরশেদের বড় ভাই সাবেক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান ও জেলা কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল হক বাবু।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় সঞ্চলনা করেন সাবেক জেলা ছাত্রদলের সহসভাপতি ও চৌরাস্তা ক্লাবের সাধারণ সম্পাদক সোহেল আদনান।

এসময় আরও উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ ইউনিয়ন বিএনপি নেতা সালাহউদ্দিন ভূঁইয়া, তোফায়েল আহমেদ সবুজ, বাচ্চু মেম্বার, মাসুম হোসেন নূর, সাবেক ভবানীগঞ্জ ইউনিয়ন যুবদলের আসাদুজ্জামান রাজুসহ ইউনিয়ন বিএনপির অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর