বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-27 10:00:27

বিশ্ব পর্যটন দিবস-২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এ বছর দিবসটি উদযাপন করতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, অধীন দপ্তর-সংস্থাসমূহ, ট্যুরিস্ট পুলিশ এবং অন্যান্য সরকারি-বেসরকারি সংগঠন বিভিন্ন কর্মসূচি নিয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৮টা ৪০ মিনিটে রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনের সামনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে " ট্যুরিজম এন্ড পিস"পর্যটন শান্তির সোপান প্রতিপাদ্যে এ র‌্যালি শুরু হয়। র‍্যালিটি পর্যটন ভবনের সম্মুখ থেকে শুরু হয়ে বিটিআরসি ভবনের পাশ দিয়ে গিয়ে সঙ্গীত কলেজ প্রদক্ষিণ করে পুনরায় পর্যটন ভবনে এসে শেষ হয়।

প্রধান অতিথি হিসেবে র‍্যালি উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব নাসরিন জাহান। তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ, কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের ইমেজ বিল্ডিং-এ পর্যটন শিল্পের ভূমিকা বিশাল। এ বিশাল ভূমিকাকে কাজে লাগিয়ে বাংলাদেশকে এশিয়ার অন্যতম পর্যটন গন্তব্যে পরিণত করতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি। ছবি- বার্তা২৪.কম

শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস-উর রহমান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামানিক, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আবু তাহের মুহাম্মদ জাবের, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি জনাব মোহাম্মদ সাখাওয়াত হোসাইন। এছাড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফাতেমা রহিম ভীনা, জনাব আনিসুর রহমান এবং যুগ্মসচিব জনাব নুর্সিয়া কমলসহ উর্ধবতন কর্মকর্তাবৃন্দ এছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের  কর্মকর্তাবৃন্দ।

র‍্যালি শেষে দুটি প্যাকেজ ট্যুর এবং লাইভ কুকিং শো’র শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিরা।

এ সম্পর্কিত আরও খবর