সবজির ক্যারেটে গাঁজা বহন, গ্রেফতার ৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-27 12:47:26

সবজির ক্যারেটে করে আনুমানিক ১৫ লাখ টাকা সমমূল্যের গাঁজা পরিবহনকালে ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যকশন ব্যটিলিয়ন (র‌্যাব)। রাজধানীর দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (২৭সেপ্টেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব- ১০ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) এম. জে. সোহেল।

গ্রেফতাররা হলেন- মো. আব্দুল মালেক (৩২), মো. জাহাঙ্গীর আলম (৪০), মো. ফখরুল ইসলাম (৪৩), মো. নজরুল ইসলাম ওরফে নজির (৫৫)।

এম. জে. সোহেল জানান, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মাদকদ্রব্যের বড় চালান নিয়ে পিকআপে করে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে রওনা করেছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর আভিযানিক দলটি আনুমানিক সকাল ১০টা ১০ মিনিটে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার ইকুরিয়া এলাকায় ঢাকা-মাওয়াগামী রাস্তায় একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে।

কিছুক্ষণ পর আনুমানিক সকাল ১১টার দিকে একটি দ্রুতগামী মোটরসাইকেল ও একটি পিকআপ চেক পোষ্টের সামনে পৌছালে উপস্থিত র‌্যাব সদস্যরা মোটরসাইকেল ও পিকআপটি থামিয়ে মোটরসাইকেল ও পিকআপে থাকা ৪ জন আরোহিকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা তাদের কাছে মাদকদ্রব্য আছে বলে স্বীকার করে। পরে চেক পোস্টে কর্তব্যরত র‌্যাব সদস্যরা পিকআপটি তল্লাশি করে এবং আসামিদের দেখানো ও পিকআপের পিছনে বিশেষ কৌশলে রাখা সবজি বহনের কাজে ব্যবহৃত প্লাস্টিকের ক্যারেটের ভিতর হতে আনুমানিক ১৫ লাখ টাকা মূল্যমানের ৫০ কেজি গাঁজাসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে মাদক বহনে ব্যবহৃত ১টি পিকআপ, ১টি মোটরসাইকেল, ৫৫টি প্লাস্টিকের ক্যারেট, ৫টি কাঁধব্যাগ, ৫টি মোবাইল ফোন ও নগদ ৪ হাজার ৩৫০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকার কেরাণীগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর