সুনামগঞ্জে বজ্রপাতে ৩ জেলের মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2024-09-29 12:02:19

সুনামগঞ্জে পৃথক স্থানে বজ্রপাতে তিন জেলে নিহত হয়েছেন। তারা তিনজনই হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রঘাতে মারা গেছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) সুনামগঞ্জের দোয়ারাবাজারের দেখার হাওরে দুজন ও জামালগঞ্জের নয়া হাওরে একজন জেলে মাছ ধরতে গেলে এই দুর্ঘটনা ঘটে।

দোয়ারাবাজারে বজ্রপাতে নিহত দুই জেলে হলেন পান্ডারগাওঁ ইউনিয়নের পলিচর গ্রামের চাঁন মিয়ার ছেলে জালাল উদ্দিন (৩৫) ও একই গ্রামের নুরুল হক মিয়ার ছেলে জসিম উদ্দিন (২৬)। জামালগঞ্জের কালাগুজা গ্রামের আব্দুল লতিফের ছেলে শরীফ মিয়া (৩০)।

স্থানীয় ও পূলিশ সূত্রে জানা যায়, ভোর রাত থেকেই দোয়ারাবাজারের আবহাওয়া খারাপ থাকার পর ভোরের দিকে বজ্রবৃষ্টি শুরু হয়। ভোর ৫ টার দিকে দেখার হাওরে মাছের চাই তুলতে গেছিলেন তারা। এসময় বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হলে বজ্র এসে তাদের ওপর পড়ে। এতে ঘটনাস্থলে নিহত হন দুজন। বেলা বাড়লেও তারা ঘরে না ফেরায় পরিবারের লোকজন খুঁজতে শুরু করেন। পরে হাওরে গিয়ে তাদের মরদেহ পাওয়া যায়। অন্যদিকে জামালগঞ্জের কালাগুজা গ্রামের নয়া হাওরে শনিবার দিবাগত রাতে মাছ ধরতে গিয়েছিলেন শরীফ মিয়া। সকালে তার মরদেহ পাওয়া যায়।

নিহতের বিষয় নিশ্চিত করে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক ও বলেন, হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুজন নিহত হয়েছেন। তারা ভোরের দিকে দেখার হাওরে মাছ ধরতে গিয়েছিলেন।

দোয়ারাবাজার থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) টিংকু বলেন, রাতে হাওরে মাছ ধরতে গিয়ে কোন এক সময় মারা গেছে। ভোরে তার লাশ পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর