ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই চলবে: মাহমুদুর রহমান

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-09-29 12:24:32

ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই চলবে বলে মন্তব্য করে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আজকে আদালতে আত্মসমর্পণ করেছি। এ লড়াই অব্যাহত থাকবে।

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করেন মাহমুদুর রহমান। তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলায় সাত বছরের দণ্ডপ্রাপ্ত।

আদালতে শুনানির আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মাহমুদুর রহমান। তিনি বলেন, ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই চলবে। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আজকে আদালতে আত্মসমর্পণ করেছি। এ লড়াই অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলা পুরোটাই সাজানো। তৎকালীন সরকার ফ্যাসিবাদ ব্যবস্থা চালু রাখতে আমার বিরুদ্ধে এ মামলা করেছিল। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে নিজেদের মেরুদণ্ড সোজা রাখতে হবে। মেরুদণ্ড সোজা রাখবার জন্য আমি এসেছি।

আত্মসমর্পণ করলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০২৩ সালের ১৭ আগস্ট ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর এ মামলায় সাংবাদিক শফিক রেহমান ও দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ পাঁচজনের সাত বছরের কারাদণ্ডের আদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর