বন মামলায় হয়রানির প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-09-29 14:33:46

ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের ‘হয়রানিমূলক মামলা, ঘুষ, চাঁদাবাজি বন্ধ এবং দুর্নীতিবাজ কর্মকর্তাদের’ বিচারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয়রা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার সিডস্টোর বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই কর্মসূচি পালন করেন ভুক্তভোগীরা। পরে নির্বাহী কর্মকর্তাসহ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কর্মসূচিতে তোফায়েল ইবনে জামালের সভাপতিত্বে ও মঞ্জুর মাহমুদের সঞ্চালনায় বক্তারা বলেন, আদালতে চলমান সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সাধারণ মানুষের নামে বিআরএস রেকর্ডিয় জায়গায় বনায়ন বন্ধ করতে হবে। জনগণকে ঘর-বাড়ি নির্মাণে হয়রানি করা যাবে না। মিথ্যা মামলা দেওয়া যাবে না।

আরও বলা হয়, আদালতে চলমান মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বনায়ন করা যাবে না। ডিমার্কেশন করে সম্পত্তি জনগণকে বুঝিয়ে দিয়ে বনবিভগের সম্পত্তি বনবিভাগ বুঝে নিবে, এছাড়াও পতিত স্বৈরাচার আওয়ামী সরকারের মদদপুষ্ট দুর্নীতিবাজ রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তার অপসারণের দাবি জানান।

এসময় সাবেক ইউপি সদস্য কামাল হোসেন, আব্দুর রউফ, শাহজাহান সিরাজ, আবুল হোসেন মাস্টার, নাসির উদ্দিন, রফিকুল ইসলামসহ আরও অনেকেই বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর