ফেনীতে যৌথবাহিনীর অভিযানে সাবেক বিএনপি নেতা গ্রেফতার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-09-29 19:26:04

ফেনীর ফুলগাজী উপজেলায় যৌথবাহিনীর অভিযানে সাবেক উপজেলা বিএনপির সদস্য ও আমজাদহাট ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন টিপুকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) উপজেলার আমজাদহাট ইউনিয়নের উত্তর তারাকুছা মীরু চেয়ারম্যানের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

যৌথবাহিনী সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সন্ত্রাসী মো. আনোয়ার হোসেন টিপুকে ৬টি ককটেল ও ৬টি তারকাটা যুক্ত লাঠিসহ গ্রেফতার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, আনোয়ার হোসেন টিপুর তিন ভাইয়ের মধ্যে মীর হোসেন মীরু আমজাদহাট ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। মেঝো ভাই মারুফ পারভেজ তুহিন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং অন্য ভাই শাহাদাত হোসেন লিটন ইউনিয়ন যুবলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। গত ৫ আগস্ট সরকার পতনের পর তারা আত্মগোপনে চলে যান। তারপর থেকে ভাই শাহাদাত হোসেন লিটনের সীমান্তের চোরাচালান ও মাদক কারবারের নেতৃত্ব দেন বড় ভাই টিপু।

জানা গেছে, আওয়ামী লীগের সঙ্গে সখ্যতা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে আনোয়ার হোসেন টিপুকে চলতি বছরের ২ মে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

এ ব্যাপারে ফুলগাজী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়াহিদ পারভেজ বলেন, গ্রেফতার টিপুর বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা করা হয়েছে। এ মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর