যাত্রীদের জিম্মি করে ট্রেনে ডাকাতি, গ্রেফতার ৪

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-09-29 21:24:23

ময়মনসিংহ থেকে নেত্রকোনার জারিয়াগামী জারিয়া লোকাল ট্রেনে ডাকাতির ঘটনায় ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার ও লুণ্ঠিত মুঠোফোন এবং ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ রেলওয়ে থানায় সংবাদ সম্মেলনে রেলওয়ে ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন এসব তথ্য জানান ।

সংবাদ সম্মেলনে এসপি বলেন গতকাল শনিবার রাতে রেলওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে থানা পুলিশ ও রেলওয়ে গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে নগরের বিভিন্ন এলাকা থেকে চার তরুণকে আটক করা হয়। তারা হলো- মো. রাশেদ (২২), মো. আকাশ মিয়া (২৫), মো. ইমন (২২) ও মো. হৃদয় (২০)। এর মধ্যে রাশেদ নগরের বলাশপুর আবাসন এলাকা, আকাশ ভাটিকাশার এলাকা, ইমন চরকালিবাড়ি এলাকা এবং হৃদয় মুক্তিযোদ্ধা আসান এলাকার বাসিন্দা। এ সময় তাদের কাছ থেকে দেশীয় চাকু, খুড়, স্টেপ গিয়ার চাকু, ফোল্ডিং চাকু উদ্ধার করা হয়।

এসপি আরও বলেন , আটক হওয়ার পর চার তরুণকে নিয়ে জেলার বিভিন্ন এলাকায় রাতভর অভিযান চালিয়ে লুণ্ঠিত ও বিক্রয় করা তিনটি মুঠোফোন ভিন্ন ভিন্ন ব্যক্তির কাছ থেকে উদ্ধার করে। জিজ্ঞাসাবাদে পুলিশকে তারা জানায়, গত ১৮ সেপ্টেম্বর ভোরে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের ৮ নম্বর প্ল্যাটফর্ম থেকে জারিয়া ট্রেনটি ছাড়ার সময় ট্রেনটিতে উঠেন তারা। কাপড় দিয়ে মুড়িয়ে দেশীয় অস্ত্র গুলো নিজেদের সঙ্গে রাখে। ট্রেনটি ছেড়ে গেলে পাঁচ মিনিটের মধ্যেই নিজেদের কাছে থাকা অস্ত্র নিয়ে পুরো গাড়ির যাত্রীদের জিম্মি করে। মুঠোফোন ও অন্যান্য মালামাল নিয়ে চলন্ত ট্রেন থেকে নেমে পড়ে।

জানা যায়, রিশাদ ২০২১ সালে ডাকাতি ও হত্যা মামলায় গ্রেফতার হয়ে তিন বছর জেলে থাকার পর দুই মাস আগে জামিনে আসেন।

এবিষয়ে রেলওয়ে ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন বলেন, সে বের হওয়ার পর সংঘবদ্ধ হয়ে ডাকাতির ঘটনা ঘটায়। জারিয়া লোকাল ট্রেনে ডাকাতি প্রতিরোধে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে এবং ট্রেনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জড়িত বাকিদের গ্রেফতারের অভিযান চলছে।

এ সম্পর্কিত আরও খবর