সুনামগঞ্জে সিলিন্ডার গ্যাসের গুদামে ভয়াবহ আগুন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2024-09-29 21:46:20

সুনামগঞ্জে সিলিন্ডার গ্যাসের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের সুনামগঞ্জ ও বিশ্বম্ভরপুর দুটি স্টেশনের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

রোববার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার রাধানগর বাজারে তৈয়বুর রহমানের দোকানে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় দু’ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

দোকানটি গ্যাস ভর্তি সিলিন্ডার থাকার কারণে আগুন নেভাতে প্রচণ্ড বেগ পেতে হয় ফায়ার সার্ভিস কর্মীদের। আগুন নেভাতে পুকুরের পানির সাথে ব্যবহার করা হয় বিশেষ ধরনের ফোম। ফায়ারসার্ভিসের পাশাপাশি রেড ক্রিসেন্টের সতেরোজন স্বেচ্ছাসেবক ও শতাধিক স্থানীয় গ্রামবাসী ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতা করেন।

অগ্নিকাণ্ডে এলপিজি গ্যাসের দোকানের সাথে থাকা আরও কয়েকটি দোকানেও পুড়ে ছাই হয়। ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়দের চেষ্টায় আগুনের ক্ষয়ক্ষতি থেকে বেঁচে যায় পাশে থাকা দুতলা বিশিষ্ট আবাসিক একটি ভবন।

আগুনের সূত্রপাত হওয়া দোকানটি এলপিজি গ্যাসের সিলিন্ডার বিক্রির পাশাপাশি গুদাম হিসেবে ব্যবহার হতো। গ্যাসের গুদামে থাকা ৩ হাজার ৮শ সিলিন্ডার গ্যাস ছিল বলে দাবি দোকানির। তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে স্থানীয়রা জানিয়েছেন, প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে।

গোরারং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফুলমিয়া বলেন, মাগরিবের আজানের আগে বিদ্যুৎ কিংবা সিলিন্ডার লিক হয়ে হঠাৎ আগুন ধরে। আগুনে প্রায় ৫টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের চেষ্টায় আগুন নেভানো হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সুনামগঞ্জ সদর স্টেশনের ওয়ার হাউস পরিদর্শক সুবল দেবনাথ বলেন, আমরা বিকাল ৫টা ২২ মিনিটে আগুনের সংবাদ পাই। খবর পেয়ে আমাদের ৩টি ইউনিট আগুন নেভানো কাজ শুরু করে। পরবর্তীতে বিশ্বম্ভরপুর স্টেশন থেকে আরেকটি ইউনিট এসে যোগ দেয়। মোট ৪টি ইউনিট মিলে প্রায় দেড় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত তদন্ত পরবর্তীতে জানা যাবে।

এ সম্পর্কিত আরও খবর