রংপুরে ডিমের বাজারে অভিযান: ৩ ব্যবসায়ীকে জরিমানা, সিলগালা ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-10-05 15:33:06

রংপুরে ডিমের বাজারে ভোক্তা অধিকার অভিযান চালিয়ে ৩ ব্যবসায়ীর জরিমানা ও ১টি প্রতিষ্ঠানকে সিলগালা করেছে।

শনিবার (৫ অক্টোবর) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এর মহাপরিচালকের নির্দেশনায় রংপুর মহানগরীর সিটি বাজার, মিনি সুপার মার্কেট, বাহার কাছনা এবং কামালকাছনা বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চালিয়ে ৩ জন ব্যবসায়ীকে ৯,৫০০ টাকা জরিমানা করা হয়। উল্লেখিত ব্যবসায়ীরা হলেন, মিনি সুপার মার্কেটে অবস্থিত রংপুর ডিম ঘরকে ৫,০০০ টাকা,সিটি বাজারের হাফিজ ডিম ঘরকে ৩,০০০ টাকা,কামাল কাছনা বাজারের রবিউল ডিম ঘরকে ১,৫০০ টাকা।

অভিযানে অপরাধ হিসেবে গণ্য হয় ক্রয় এবং বিক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে ডিম বিক্রয় করা, মূল্য তালিকা প্রদর্শন না করা। জরিমানা ছাড়াও অপরাধে বাহারকাছনা এলাকায় অবস্থিত প্রান্তিক পোল্ট্রি খামারের ডিমের আড়তটি সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে রংপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক সহযোগিতা করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যবৃন্দ।

বাজার নিয়ন্ত্রণ নিয়ে অভিযান প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রংপুর বিভাগীয় কার্যালয় এর সহকারী পরিচালক মোঃ বোরহান উদ্দিন জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর