নির্বাচনের দিনকাল নিয়ে আলোচনা হয়নি, রোডম্যাপ চেয়েছি: মির্জা ফখরুল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-10-05 17:05:00

নির্বাচন কমিশন সংস্কারসহ নির্বাচন প্রস্তুতির বিষয়ে রোডম্যাপ দেওয়ার আহ্বান জানিয়েছে বিএনপি। এছাড়া বিতর্কিত কেউ যাতে সংস্কার কমিশনে আসতে না পারে সেই কথাও বলেছে দলটি।

শনিবার (০৫ অক্টোবর) বিকেলে সরকারি বাসভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. ইউনুসের সাথে দেড় ঘণ্টার সংলাপ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই তথ্য জানান।

এসময় তিনি বলেন, সংলাপে নির্বাচনের দিনকাল নিয়ে কোনো আলোচনা হয়নি। আমরা শুধু রোডম্যাপ চেয়েছি। অন্তর্বর্তীকালীন সরকার বলেছে নির্বাচনটা তাদের প্রথম অগ্রাধিকার।

এসময় তিনি আরও বলেন, সচিবালয়ে চুক্তিভিত্তিক সচিবদের নিয়োগ বাতিল করার পাশাপাশি স্বৈরাচারী সরকারের দোসদের সরিয়ে নিরপেক্ষ প্রশাসন নিয়োগের কথা বলেছি।

এছাড়া, ২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত আওয়ামী লীগের সাজানো সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছি। সাবেক এমপি মন্ত্রীসহ বিভিন্ন ব্যক্তিরা দেশ ছেড়ে কীভাবে পালাচ্ছে সে বিষয়ে গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছি।

কথিত ফ্যাসিবাদ শেখ হাসিনা ভারতে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ক্যাম্পেইন চালাচ্ছে সেগুলো নিয়ন্ত্রণের জন্য প্রধান উপদেষ্টাকে ভারতের সাথে আলোচনার করার আবেদন জানানো হয়েছে। এর পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে যে পরিস্থিতি তৈরি হয়েছে তার কারণ উদঘাটন করে এই বিষয়ে সুরাহা করার কথাও আমরা উত্থাপন করেছি।

এ সম্পর্কিত আরও খবর