ছিনতাইকারীদের মিথ্যা বলায় খুন করা হয় দুলালকে

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 11:24:26

ছিনতাইয়ের কবলে পড়ে পকেটে টাকা নেই বলে জানান ফটিকছড়ির ডেকোরেটর ব্যবসায়ী মুনসুর আলী দুলাল (৪৫)। পরে তার পকেটে টাকা খুঁজে পাওয়ায় তাকে নৃশংসভাবে খুন করে ছিনতাইকরীরা।

মিথ্যা বলেছ কেন? এই বলে দুলালের মাথায় দুটি আঘাত করে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এ খুনের সাথে জড়িত দুই আসামি বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের ফটিকছড়ির কাঞ্চন নগরের চেঙ্গরপুলের উত্তর-পূর্ব পাশ থেকে দুলালের (৪৫) হাত-পা, মুখ বাঁধা অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ। তিনি ফটিকছড়ির উত্তর রাঙ্গামাটিয়া এলাকার হাছি মিয়া টিলার মৃত গুড়া মিয়ার ছেলে।

এ ঘটনায় মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে বুধবার দিবাগত রাতে নগরীর চান্দগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ দুই আসামিকে গ্রেফতার করেছে। গ্রেফতারককৃতরা হলেন- ফটিকছড়ির উত্তর রাঙ্গামাটিয়ার মোঃ পারভেজ (২৬) ও কাঞ্চনগর ইউনিয়নের মোঃ হেলাল উদ্দিন (২৬)।

নিহত ব্যবসায়ী দুলাল ঘটনার দিন রাতে কাঞ্চননগর শিল্পপাড়া সংলগ্ন তার নিজ ডেকোরেশনের দোকান থেকে ফেরার পথে ছিনতাইকারীদের কবলে পড়েন। পরদিন দুলালের শ্যালক মো. নাছির উদ্দিন বাদী হয়ে ফটিকছড়ি থানায় মামলা দায়ের করেন।

ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার বার্তা২৪.কমকে বলেন, ‘শুধু ছিনতাই করার জন্য দুলালকে খুন করেছে। ছিনতাইকারীরা প্রথমে বলেছিল টাকা আছে কিনা, দুলাল বলেছে আমার পকেটে টাকা নাই, পরে টাকা খুঁজে পাওয়ায় মিথ্যা বলেছে কেন? এই কথা বলে মাথায় আঘাত করে খুন করে দুলালকে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রিদুয়ানুল হক বার্তা২৪.কমকে বলেন, ‘চট্টগ্রামের চাঁন্দগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে পারভেজ ও হেলাল উদ্দিনকে গ্রেফতার করি।’

‘পরবর্তীতে পারভেজের স্বীকারোক্তি মতে বান্দরবন জেলার লামা থানা এলাকা হতে ঘটনার সময় নিয়ে যাওয়া মোটরসাইকেলটি ও হেলাল উদ্দিনের হেফাজত হতে একটি মোবাইল সেট উদ্ধার করেছি।’

তিনি বলেন, ‘চেঙ্গারপুল এলাকাটি খুবই নির্জন। এ সড়ক দিয়ে ফটিকছড়ি সদর থেকে কাঞ্চন নগর যাওয়া হয়। আশেপাশে কোনো বসতি নেই। ঐ দিন রাতে দুলাল মোটরসাইকেল যোগে ফটিকছড়ি আসলে ছিনতাইকারীরা পেছন দিক হতে টেনে ধরেন। তখন দুলাল মাটিতে পড়ে যান।’

‘পার্শ্বে ফাঁকা জমিতে নিয়ে হাত-পা-মুখ বেঁধে শরীর তল্লাশি করে ১১ হাজার ৫০০ টাকা নিয়ে যায় ছিনতাইকারীরা। এরপর লাঠি দিয়ে মাথায় আঘাত করে তারা মোটরসাইকেলও নিয়ে চলে যায়।’

এ ঘটনায় মোট পাঁচ জন জড়িত বলে পুলিশ জানতে পেরেছে। বাকি আসামিদের ধরার জন্য পুলিশি অভিযান অব্যাহত আছে বলে জানান ওসি।

এ সম্পর্কিত আরও খবর