নীলফামারীতে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2024-10-07 17:03:14

নীলফামারীর কিশোরগঞ্জে অনিয়ম দুর্নীতির অভিযোগের প্রমাণ পাওয়ায় গাড়াগ্রাম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর সাত্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমি হকের স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

আদেশে উল্লেখ করা হয়, প্রধান শিক্ষক আব্দুর সাত্তার অনিয়ম দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার নিয়োগ বানিজ্যসহ বিদ্যালয়ের আসবাবপত্র ক্রয়ের টাকা ও অতিরিক্ত ভর্তি ও সেশন ফি আত্মসাতের অভিযোগের জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমি হক বার্তা২৪.কমকে বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানাবিধ অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত প্রতিবেদনে তার বিরুদ্ধে আনীত কিছু অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে। এ বিষয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। জবাব সন্তোষজনক না হওয়ার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি) প্রবিধানমালা, ২০২৪ অনুসরণপূর্বক তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, এরআগে প্রধান শিক্ষক আব্দুর সাত্তারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে শিক্ষার্থীরা মানববন্ধন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর