জিনিসপত্রের দাম কমাতে কাজ করছে সরকার: বাণিজ্য উপদেষ্টা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-09 16:43:12

জিনিসপত্রের দাম কমাতে সরকার কাজ করছে জানিয়ে বাণিজ্য ও অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, প্রভাব পড়তে সময় লাগবে। আপনারা অধৈর্য হবেন না।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত উপদেষ্টা কমিটির বৈঠকে শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বাণিজ্য উপদেষ্টা বলেন, মনে করেন না মূল্যস্ফীতি বেড়ে গেছে হঠাৎ করে। এটার পেছনে অনেক ফ্যাক্টর আছে। এখানে বাজারের ফ্যাক্টর আছে। বাজারে মনিটরিংয়ের ফ্যাক্টর আছে। পণ্য উৎপাদন, পণ্য বিপণন... উৎপাদন করলেও সেটা বিপণনের ক্ষেত্রে অনেক ব্যাপার আছে। অনেক জায়গায় পুরোনো লোকজন চলে গেছে, নতুন লোকজন আবার...

বাজার নিয়ন্ত্রণ না করেতে পরার বিষয়ে এই উপদেষ্টা বলেন, চাঁদাবাজি কমেনি, তা নয়। চাঁদাবাজি কমেছে। কিন্তু বিভিন্ন হাত বদল হওয়াটা এই মুহূর্তে কমেছে তা নয়।

ডিমের দাম কতদিনের মধ্যে কমতে পারে? সাংবাদিকদের পক্ষ থেকে এমন প্রশ্ন করা হলে তার কোনো উত্তর দেননি অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ।

অর্থ উপদেষ্টা বলেন, মূল্যস্ফীতি অফিশিয়ালি ১ শতাংশ কমেছে। ইতোমধ্যে আমরা কিছু ডিসিশন দিয়েছি। তেলের ওপর শুল্ক কমিয়েছি। আজ চিনির ওপর শুল্ক কমিয়ে দেওয়া হলো।

এ সম্পর্কিত আরও খবর