বাউফলে শিক্ষকের ঘর ভাঙচুর, দুই দিনেও মামলা নেয়নি পুলিশ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2024-10-14 16:49:19

পটুয়াখালীর বাউফলে এক শিক্ষক হামলা ও ভাঙচুরের শিকার হয়েছেন। কিন্তু দুই দিন পেরিয়ে গেলেও থানা পুলিশ মামলার বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি।

শনিবার (১২ অক্টোবর) সকাল ১১টায় উপজেলার নাজিরপুর ইউনিয়নের ছয়হিস্যা তাঁতেরকাঠি গ্রামে আলমগীর হোসেন মাষ্টার (৫৮) নামে ওই শিক্ষকের বসতঘরে এই ঘটনা ঘটে। ঘটনার রাতে ভুক্তভোগী শিক্ষক বাউফল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী আলমগীর স্থানীয় তাঁতেরকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক। তিনি ভাতিজা করিম শাহ (৩২) ও কাওসার শাহ (২৮) এবং ১০-১২ জন অজ্ঞাত দুর্বৃত্তের বিরুদ্ধে তার বসতঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগ করেছেন ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আলমগীরের বড় ভাইয়ের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছিল। ঘটনার দিন, তিনি তার ভোগদখলকৃত জমিতে নতুন রান্নাঘর নির্মাণের কাজ শুরু করেন, যা পূর্ববিরোধের জেরে হামলাকারীদের ক্ষোভের কারণ হয়ে দাঁড়ায়। হামলাকারীরা নির্মাণাধীন ঘর ভাঙচুর করার পাশাপাশি আলমগীরের বসতঘরে প্রবেশ করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে।

হামলার সময় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করা হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু এর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। পুলিশ জানায়, তারা অভিযোগের প্রাথমিক তদন্ত করেছেন এবং স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার জন্য আলোচনা চলছিল। অভিযুক্তরা দাবি করেছেন, জমির বিরোধের কারণে তারা এ কাজ করেছেন।

এদিকে, শিক্ষক আলমগীরের পরিবার পুলিশি সহযোগিতা আশা করছেন, তবে এখনও মামলা না হওয়ায় উদ্বেগ প্রকাশ করছেন।

এ সম্পর্কিত আরও খবর