লালমনিরহাটে সোয়া তিন কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-10-14 17:00:58

লালমনিরহাটে প্রায় সোয়া তিন কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়সহ করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যান আটক করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোফাজ্জল। এর আগে একই দিন ভোরে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নে তিস্তা সড়ক সেতুর টোল প্লাজা থেকে আটক করা হয়।

প্রেস বিজ্ঞাপ্তিতে জানানো হয়, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা থেকে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কার্গো কাভার্ড ভ্যানে ঢাকা যাচ্ছে ভারতীয় কাপড়ের একটি বড় চালান। এমন খবরে বিজিবি গংগারহাট বিওপি'র একটি দল রোববার রাতে কুড়িগ্রাম রংপুর মহাসড়কে বড়বাড়ি এলাকায় কাভার্ড ভ্যানটি আটকের চেষ্টা করে ব্যর্থ হয়। অবশেষে বিজিবি লালমনিরহাট সদর ব্যাটালিয়ানের সদস্যরা সোমবার ভোরে লালমনিরহাট সদর উপজেলার তিস্তা সড়ক সেতু টোল প্লাজায় অভিযান চালিয়ে করতোয়া কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানটি আটক করে।

পরে গাড়িটি তল্লাশী চালিয়ে এক হাজার ৪৬৬ পিস ভারতীয় শাড়ি, এক হাজারটি প্যান্ট পিস এবং এক হাজার ৪৭৯ টি পাঞ্জাবি জব্দ করে। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য তিন কোটি ১৯ লাখ ২৭ হাজার টাকা। উদ্ধারকৃত এসব ভারতীয় পণ্য লালমনিরহাট কাস্টমসে জমা করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর