ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৯ জেলে আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ভোলা | 2024-10-15 12:09:53

ভোলার লালমোহনে নিষেধাজ্ঞা অমান্য করে তেতুঁলিয়া নদীতে ইলিশ ধরায় ৯ জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছে থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ৬৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

সোমবার (১৪ অক্টোবর) রাতে ভোলার লালমোহন উপজেলার নাজিরপুর এলাকা সংলগ্ন তেতুঁলিয়া নদীতে জেলা মৎস্য বিভাগ উপজেলা প্রশাসন ও পুলিশের সমন্বয়ে একটি অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত ওই ৯ জেলের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করেন। এরপর তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন লালমোহন উপজেলা উপজেলা নির্বাহী (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম।

এছাড়া অভিযানে জব্দ করা ১০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং ৬৫ কেজি ইলিশ মাছ স্থানীয় বিভিন্ন এতিমদের মাঝে বিতরণ করে ওই উপজেলা মৎস্য বিভাগ। 

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বিষয়টি নিশ্চিত করে জানান, মা ইলিশ রক্ষা কার্যক্রমের অংশ হিসেবে গতরাতে ভোলার লালমোহন উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও পুলিশের সমন্বয়ে তেতুঁলিয়া নদীতে একটি অভিযান চালানো হয়। অভিযানে ৯ জেলেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ৬৫ কেজি ইলিশসহ আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত প্রত্যেক জেলেকে অর্থদণ্ডের আদেশ দেন। এ সময় জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে এবং স্থানীয় এতিমদের মাঝে জব্দকৃত ইলিশগুলো বিতরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর