জমি লিখে না দেওয়ায় ঘরছাড়া মা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2024-10-16 15:41:35

পাবনার সাঁথিয়া উপজেলায় জমি লিখে না দেওয়ায় মাকে ঘরছাড়া করার অভিযোগ উঠেছে একমাত্র ছেলে শাহ আলমের বিরুদ্ধে।

সম্প্রতি এ ঘটনা ঘটেছে উপজেলার ধোপাদহ ইউনিয়নের চকমধুপুর গ্রামে।

এঘটনায় ভুক্তভোগী বৃদ্ধার মেয়ে মাহফুজা আক্তার বাদী হয়ে গত মঙ্গলবার (১৫ অক্টোবর) সাঁথিয়া থানা ও সংশ্লিষ্ট সেনা ক্যাম্পে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্ত শাহ আলম উপজেলার ধোপাদহ ইউনিয়নের চকমধুপুর গ্রামের মৃত মোকছেদ আলম ও সাহিদা খাতুন দম্পতির একমাত্র ছেলে।

জানা যায়, বৃদ্ধা সাহিদা খাতুনের স্বামীর ভিটায় একটি ঘর আছে। অথচ ছেলে ও নাতিরা ওই বৃদ্ধাকে বাড়িতে উঠতে দিচ্ছে না। তিনি বিগত দিনে মেয়ে মাহফুজার বাসায় থাকতেন। মঙ্গলবার যখন তিনি নিজ বাসায় ফেরার চেষ্টা করেন তখন ছেলে ও নাতিরা তাকে মেরে বাড়ি থেকে বের করে দেন।

বৃদ্ধা সাহিদা খাতুন বলেন, আজ সারাটা দিন নামাজ নাই, গোসল নাই বাইরে বসে আছি। আমার ছেলে আমাকে মেরেছে। স্বামীর পেনশনের টাকা দিয়ে ওই ঘর করা। সে ঘরে আমার জায়গা নেই। এ বয়সে কি কেউ স্বামীর ভিটা ছাড়তে চায়। তাই সিদ্ধান্ত নিয়েছি, এবার আমাকে মেরে ফেললেও আমি কোত্থাও যাব না।

বৃদ্ধার মেয়ে মাহফুজা আক্তার বলেন, মাকে এর আগেও কয়েকবার বাড়ি থেকে বের করে দিয়েছেন আমার ভাই। একাধিকবার মারধরও করেছেন। সেজন্য আমার বাড়িতে নিয়ে রাখতাম। গতকাল (মঙ্গলবার) যখন আমার বাড়ি থেকে নিজের বাড়িতে আসেন তখন মারধর করে বাড়ি থেকে বের করে দেন ভাই। এর চেয়ে দুঃখজনক ঘটনা আর কি হতে পারে। মেয়ে হিসেবে আমি এর উপযুক্ত বিচার চাই।

অভিযুক্ত ছেলে শাহ আলম বলেন, উনি মেয়েদের নামে জমি লিখে দিয়েছেন। আমি ছেলে, আমার কথা ভাবেননি। তাই আমি তাকে নিতে পারছি না। তিনি তার মেয়ের বাড়িতে থাকবেন। আমার বাড়িতে তার জায়গা নাই।

এ ব্যাপারে সাঁথিয়া থানার ওসি সাইদুর রহমান বলেন, তাদেরকে থানায় আসতে বলা হয়েছে। অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর