কুড়িগ্রামে নদীকর্মীর ওপর হামলা, বিএনপি নেতাসহ গ্রেফতার ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2024-10-16 22:28:47

কুড়িগ্রামের রাজারহাটে চাকিরপাশা বিলের দখল বেদখলের ঘটনাকে কেন্দ্র করে প্রবীণ নদী কর্মীদের ওপর হামলা, হুমকি ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেওয়ার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ অক্টোবর) বিকেলে উপজেলার ছাটমল্লিকবেগ বোতলাতপাড় এলাকা থেকে রাজারহাট থানা ও ডিবি পুলিশের একটি যৌথ চৌকস টিম অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, রাজারহাট সদর উপজেলা বিএনপির সভাপতি আশিকুর রহমান টুটুল, ছাটমল্লিকবেগ পশ্চিমপাড়ার মৃত. ফজলুল করিম মন্ডলের ছেলে ইলিয়াছ আলী মণ্ডল (৬৫) ও ইলিয়াছ আলী মন্ডলের ছেলে মো. একরামুল হক (৩৮)।

বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান।

এর আগে মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা সদর ইউনিয়নের বোতালারপাড় গ্রামে আঙ্গাধোয়া ব্রিজপাড় এলাকায় প্রবীণ নদীকর্মী নজির হোসেনের ওপর হামলা করে তার কাছ থেকে গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয়। এসময় তাকে শারীরিকভাবেও লাঞ্ছিত করা হয়। পরে ভুক্তভোগী নজির হোসেন রাজারহাট থানায় একটি লিখিত অভিযোগ দেন। ওই মামলায় ইলিয়াছ আলী মন্ডল ও তার ছেলে একরামুল হককে গ্রেফতার করা হয়। এছাড়াও গত সোমবার অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায় চাকিরপশার এলাকা পরিদর্শনে গেলে রাজারহাট সদর উপজেলা বিএনপির সভাপতি আশিকুর রহমান টুটুলসহ অন্যান্য আসামীরা স্থানীয় নদীকর্মী লিপি বেগম ও মোস্তফা জামানকে মারধরের হুমকি দেয়। পরে ওইদিনই লিপি বেগম থানায় অভিযোগ করেছিলেন। সেই মামলায় আশিকুর রহমানকে গ্রেফতার করে পুলিশ।

চাকিরপশার নদী সুরক্ষা কমিটির আহ্বায়ক খন্দকার আরিফ বলেন, বিগত সরকারের আমলে নদী দখলদারদের বিপক্ষে কথা বললে ছাত্রলীগ, যুবলীগ হামলা করতো। এখন বিএনপি হামলা করে। গতকাল একজন নদীকর্মীকে মারধর করে আহত করেছে।

এক দিনের ব্যবধানে পুলিশ হামলাকারী দখলদারদের গ্রেফতার করেছে। এতে নদীকর্মীরা আশান্বিত হয়েছে। সেই সাথে আইনের ফাঁক ফোকর দিয়ে যেন অপরাধীরা বেরিয়ে যেতে না পারে সেদিকে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, রাজারহাটে চাকিরপাশা বিলের দখল বেদখলকে কেন্দ্র করে যে উত্তেজনা সৃষ্টি চেষ্টা হয়েছিলো। গতকাল দখলদার লোকজন নদীকর্মীর ওপর হামলা করে আহত করেছিল। এমতাবস্থায় শান্তিভঙ্গ ও দাঙ্গায় হতাহত হওয়া এড়ানোর জন্য নিবর্তনমূলক ধারায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

পরবর্তীতে কেউ এই বিষয়ে উত্তেজনা সৃষ্টির চেষ্টা করলে তাদের যথাযথ আইনানুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর