দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেট দমন ও মনিটরিং বাড়াতে হবে: খেলাফত মজলিস

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-18 17:50:09

দ্রব্যমূল্যের অসহনীয় উচ্চ মূল্য এবং পরাজিত ফ্যাসিস্ট খুনী হাসিনা ও তার দলের অপতৎপরতায় ক্ষোভ প্রকাশ করেছে খেলাফত মজলিস।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেল ৩টায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ত্রৈমাসিক সভায় খেলাফত মজলিস নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন।

তারা বলেন ছাত্র-জনতার বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র চলছে। পরাজিত ফ্যাসিস্ট শক্তি দেশে অস্থিতিশীলতা তৈরির নানা অপচেষ্টায় লিপ্ত। সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থেকে তা মোকাবেলা করতে হবে। আমরা জানি বিশাল চ্যালেঞ্জ নিয়ে সরকারকে পথ চলতে হচ্ছে। সংস্কার কার্যক্রমও শুরু হয়েছে। কিন্তু বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে সাধারণ মানুষ ফুঁসে উঠবে।

নেতৃবৃন্দ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে খুনের সাথে জড়িত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ প্রশাসনের সকল কর্মকর্তাকে বিচারের আওতায় আনতে হবে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যেসব নেতা এসব খুন-সন্ত্রাসের সাথে জড়িত ছিল সকলকে অবিলম্বে গ্রেফতার ও বিচার শুরু করতে হবে। বিডিআর বিদ্রোহের নামে সেনা অফিসার হত্যাকাণ্ড সহ সকল খুনের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার করতে হবে। গুম হওয়া ব্যক্তিদেরকে উদ্ধার করতে হবে।

তারা আরও বলেন, বিগত স্বৈরাচার-ফ্যাসিস্ট সরকারের সুবিধাভোগী রাজনৈতিক দলসমূহকে বয়কট করতে হবে। অর্থনৈতিক পুনরুদ্ধারে রাষ্ট্রীয় সকল ব্যয়ের ক্ষেত্রে কৃচ্ছতা সাধন, দুর্নীতি দমন, কর্মসংস্থান সৃষ্টি, ব্যাংক ঋণ সহজীকরণ এবং রেমিটেন্স আয়, ক্ষতিগ্রস্থ ফ্রিল্যান্সিং, আইটি ও রপ্তানীমুখী গার্মেন্টস শিল্পকে প্রণোদনা দেয়ার জন্য সরকারকে আমরা আহ্বান জানাচ্ছি। পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ সকল জিনিস সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে সিন্ডিকেট দমন এবং বাজার মনিটরিং ব্যবস্থা জোরদারের আহ্বান জানাচ্ছি।

আমীরে মজলিস মাাওলানা আব্দুল বাছিত আজাদের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাহী সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, অধ্যাপক সিরাজুল হক, যুগ্মমহাসচিব- এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো: আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক- এডভোকেট মিজানুর রহমান, মাওলানা সামছুজ্জামান চৌধুরী, অধ্যাপক এ এস এম খুরশীদ আলম, মাস্টার আবদুল মজিদ, অধ্যাপক আহমদ আসলাম, মাওলানা শেখ সালাহউদ্দিন, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, আলহাজ্ব আবু সালেহীন, ডা. রিফাত হোসেন মালিক, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, অধ্যাপক আবু সালমান, তাওহীদুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান, ডা. আবদুর রাজ্জাক, খন্দকার শাহাবুদ্দিন আহমদ, মুফতি আবদুল হক আমিনী, মোঃ জহিরুল ইসলাম, মো: জিল্লুর রহমান, বোরহান উদ্দিন সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, এ্যাডভোকেট শাইখুল ইসলাম, মাওলানা মুশাহিদ আলী, অধ্যাপক মাওলানা আজীজুল হক, হাফেজ মাওলানা আবু সালমান, হাফেজ জিন্নত আলী, হাজী নূর হোসেন, মাওলানা আফতাব উদ্দিন, মোঃ সিরাজুল ইসলাম, মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, অধ্যক্ষ আবদুল হান্নান, মাওলানা সাইদ আহমদ, মাওলানা নেহাল আহমদ, আলহাজ্ব আবু আদিবা, হাফেজ নুরুল হক, মো: আবুল হোসেন, প্রিন্সিপাল মাওলানা আজীজুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর