রূপনগরে ডাকাতির প্রস্তুতি, দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ২

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা | 2024-10-19 13:28:17

রাজধানীর রূপনগর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ দুইজনকে গ্রেফতার করেছে রূপনগর থানা পুলিশ। গতকাল শুক্রবার রাত ৯টায় রূপনগর থানার রূপনগর হাউজিং জামে মসজিদের পিছনে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।

শনিবার (১৯ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতারকৃতরা হলো: মো. সাজ্জাদ হোসেন সাগর (২৮) ও মো. শামীম ফকির (২৬)। এ সময় তাদের হেফাজত থেকে ১টি চাপাতি ও ১টি রড কাটার উদ্ধার করা হয়।

রূপনগর থানা সূত্রের বরাত দিয়ে তালেবুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কতিপয় লোক রূপনগর থানার রূপনগর হাউজিং জামে মসজিদের পিছনে খালপাড় এলাকায় দেশীয় অস্ত্রসহ ডাকাতি করার উদ্দেশে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে রূপনগর থানার টহল পুলিশের দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় সাধারণ জনগণের সহায়তায় দেশীয় অস্ত্রসহ সাগর ও শামীমকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের সহযোগী ৪ থেকে ৫ জন দৌড়ে পালিয়ে যায়। গ্রেফতারকৃত দুইজনসহ অজ্ঞাতনামা ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে অবৈধভাবে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণের অপরাধে রূপনগর থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের তথ্য জানিয়ে তিনি বলেন, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ ডাকাত ও ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তারা উক্ত স্থানে দেশীয় অস্ত্রসহ সমবেত হয়ে রূপনগর এলাকার বিভিন্ন স্থানে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল।

গ্রেফতারকৃত সাজ্জাদ হোসেন সাগরের বিরুদ্ধে রাজধানীর রূপনগর, মিরপুর মডেল ও পল্লবী থানায় ডাকাতি, মাদক ও চুরির ৮টি মামলা রয়েছে। অপর গ্রেফতারকৃত শামীম ফকিরের বিরদ্ধে রূপনগর থানায় একটি চুরির মামলা রয়েছে বলেও জানান তিনি।

মামলার সুষ্ঠু তদন্ত ও ডাকাত চক্রের পলাতক অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর