ছেলেমেয়েদের স্বপ্ন দেখতে শেখান: অর্থমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:30:57

অভিভাবকদের আহ্বান জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ছেলেমেয়েদের সময় দেয়ার পাশাপাশি তাদেরকে স্বপ্ন দেখাতে শেখান, তাদের যত স্বপ্ন দেখাবেন তারা তত সেই স্বপ্নের হাত ধরে এগিয়ে যাবে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির সুলতানা কামাল মহিলা কমপ্লেক্স মাঠে, স্কলার্স স্কুল অ্যন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমেদ, স্কলার্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মোঃ আবদুল হান্নান প্রমুখ।    

অর্থমন্ত্রী বলেন, আমাদের মা-বাবা আমাদের জন্য অনেক কষ্ট করেছেন,  আমাদের কোন ভিত ছিল না, সামনে যাওয়ার কোনো স্বপ্ন ছিল না, স্বপ্ন দেখাবার লোকও সে সময় কম ছিল। কিন্তু আজকে আপনাদের সেই সৌভাগ্য আছে, আজ আপনারা সন্তানদের স্বপ্ন দেখাতে পারেন, তাই তাদের সময় দিন, কি পড়াশোনা করছে তা ভালভাবে দেখুন। একটা আইডিয়াল পরিবারের সন্তানেরা কখনো হারিয়ে যায় না।

মন্ত্রী আরো বলেন, আমাদের এগিয়ে যেতে হলে দরকার শক্তিশালী অবকাঠামো , আর সবচেয়ে উৎকৃষ্ট অবকাঠামো হচ্ছে শিক্ষা ব্যবস্থা, আমাদের শিক্ষা ব্যবস্থা ভাল হলে দেশের পুনঃগঠন এবং বিনির্মাণ করতে পারবো।

শিক্ষার্থীদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, আমাদের চলার পথ সব সময় মসৃণ হয় না, কখনো কখনো আমাদের থামতে হয়, কিন্তু সব বাধা প্রতিবন্ধকতা পাশ কাটিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এগিয়ে যেতে হবে বহুদূর।

ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর