সীতাকুণ্ডে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-19 14:33:59

চট্টগ্রামের সীতাকুণ্ডে মো. ফিরোজ খান (৩৫) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (১৮ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে উপজেলার ছোট দারোগার হাট বাজারের পশ্চিম পাশে লালানগর গ্রামের তাহের মঞ্জুর কলেজ সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

নিহত ফিরোজ খান উপজেলার উত্তর কলাবাড়িয়া গ্রামের জিন্নাত আলী হাজী বাড়ির মৃত কামাল উদ্দিনের ছেলে এবং ২ নম্বর বারৈয়াঢালা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন বলে নিশ্চিত হওয়া গেছে।

নিহত ব্যক্তির বড় ভাই মো শ্যামসাদ খান বলেন, সরকার পতনের পর ফিরোজ খান এলাকায় ছিল না। গতকাল সে আমাদের এক বোনের বাড়িতে বেড়াতে যায়। সেখানে দুই দফায় হামলা চালিয়ে ধরে নিয়ে গিয়ে তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। প্রথমে রাত ৮টার দিকে ১৫/২০ জন দুর্বৃত্ত হামলা করতে আসলে সে ঘরের পিছনে একটি জঙ্গলে পালিয়ে থাকে। পরবর্তীতে রাত ২টার দিকে সেখান থেকে একটি সিএনজি অটোরিকশা করে বাড়িতে আসার চেষ্টা করে সে। কিন্তু পথিমধ্যে সিএনজি আটকে তাকে ধরে নিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে আমার বোন এবং স্ত্রী ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।


যুবলীগ নেতা ফিরোজ খানকে কুপিয়ে হত্যার খবরের সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান। তিনি বলেন, এক ব্যক্তিকে হামলা করার খবর পেয়ে পুলিশের একটি টহল টিম ঘটনাস্থলে গিয়ে ফিরোজ খান নামের একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তির পরিবারের সদস্যরা এখনো সীতাকুণ্ড থানায় লিখিত কোনো অভিযোগ দেয়নি। নিহত ফিরোজের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় ডাকাতি ও ডাকাতির প্রস্তুতির চারটি মামলা আছে।

এ সম্পর্কিত আরও খবর