‘জামায়াতকে মুছে দিতে চেয়েছিল আওয়ামী লীগ’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2024-10-19 16:56:24

জামায়াতে ইসলামকে মুছে দিতে চেয়েছিল আওয়ামী লীগ সরকার জানিয়ে দলটির আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আওয়ামী লীগ যে আইনে দেশ পরিচালনা করেছিল সে আইনে তারা ন্যায় বিচার পেলে জীবনের স্বাদ মিটে যাবে।

শনিবার (১৯ অক্টোবর) সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের নতুনহাট এলাকায় হেফজুল মাদ্রাসা মাঠে জেলা জামায়াতের রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

জামায়াতে ইসলামির আমির ডা. শফিকুর রহমান বলেন, আমাদের দলের উপর তারা যে অত্যাচার করেছে আমার সেই প্রতিশোধ নেব না। কিন্তু যারা গুম করেছে, খুন করেছে, গুম-খুনের হুকুম দিয়েছে বিভিন্ন অপরাধ করেছে আমরা সেই অপরাধের ন্যায় বিচার চাই। যে আইনে যে আইনে ট্রাইব্যুনাল গঠন করে এদেশের গর্বিত সদস্যদের হত্যা করেছিলেন ওই আইনেই তারা যেন ন্যায় বিচার পায়। তারা সবাই যদি ন্যায় বিচার পায়, তাহলে তাদের জীবনের স্বাদ মিটে যাবে।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের অংশগ্রহন প্রসঙ্গে জামায়াতের আমির, আওয়ামী লীগ নিজেরা নির্বাচন চায় বলে কোন প্রমাণ দিতে পারে নি। তারা তিনবার ক্ষমতায় আসার পর নির্বাচন করেছে। কোনবারই জাতিকে ভোট প্রয়োগের সুযোগ দেয় নি। তারা আরও কিছুদিন অপেক্ষা করুক, দেখুক নিজেদের সংশোধন করুক। তারা তো সেবকের পরিবর্তে দেশের মালিকে পরিণত হয়েছিলেন। আমরা এ দেশে আর কোন মালিক দেখতে চাই না।

আগামীর বাংলাদেশ কেমন হবে তার রুপরেখা বর্ণনা করে সম্মেলনে ডা. শফিকুর রহমান বলেন, আমরা চাই আগামীর বাংলাদেশ হবে মানবিক। শিশু জন্ম নেয়ার পরই তার চারটি মৌলিক অধিকার সংরক্ষিত থাকবে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরীর সহাকারী পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম, আঞ্চলিক জোন পরিচালক অধ্যাপক শাহাবুদ্দীন, কেন্দ্রীয় শুরা সদস্য নজরুল ইসলামসহ অন্যান্যরা।

এ সম্পর্কিত আরও খবর