শুরু হয়েছে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 06:45:18

বাংলাদেশসহ বিশ্বের সেরা ছয় ক্কারিকে নিয়ে শনিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শুরু হয়েছে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। এখানে আন্তর্জাতিক ছয় ক্বারি মঞ্চে উপস্থিত হয়েছেন। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ক্কারি মাওলানা মোহাম্মদ এরশাদ কোরআন থেকে তেলাওয়াত করে অনুষ্ঠানের শুরু করেন।

উপস্থিত আন্তর্জাতিক ক্বারিরা হলেন- বাংলাদেশের শায়খ আহমদ বিন ইউসুফ আল আজহারি, তুরস্কের ইয়াশার চৌহাদার, ফিলিপাইনের নোমান পিম বায়াবায়া, মিসরের শায়খ ইয়াসির মাহমুদ, দক্ষিণ আফ্রিকার আবদুর রহমান সাদিয়ান ও ইরানের হামিদ শাকেরনেজাদ।

চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে আয়োজিত ক্বিরাত সম্মেলনে উপস্থিত থাকার জন্য নগরী ও আশপাশের মাদরাসার শিক্ষার্থী এবং ধর্মপ্রাণ মুসলমানদের আমন্ত্রণ জানানো হয়েছে। সম্মেলনের শুরুতে ফিলিপাইনের ক্বারি নোমান পিম বায়াবায়া তেলোয়াত করেন।

ক্বিরাত সম্মেলনে নারীদের আলাদা বসার ব্যবস্থা করেছেন কর্তৃপক্ষ। এলইডি সাউন্ড সিস্টেম ও বড় স্ক্রিনে তারা পবিত্র কোরআন তেলাওয়াত শুনতে পারবেন।

বিশিষ্ট শিল্পপতি ও পিএইচপি পরিবারের পরিচালক জহিরুল ইসলাম রিংকু জানান, ক্বিরাত সম্মেলনে সভাপতিত্ব করছেন পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

শিক্ষার্থী ও সাধারণ ধর্মপ্রাণ মুসলমানদের সহিহ-শুদ্ধভাবে কোরআন শিক্ষায় অনুপ্রাণিত করার জন্য আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে ও শাহাদাতে কারবালা পরিচালনা পর্ষদ ও আঞ্জুমানে রহমানিয়া সুন্নিয়া মাদরাসার সহযোগিতায় এ আয়োজন সম্পন্ন হয়। আয়োজনের পৃষ্ঠপোষক পিএইচপি পরিবার।

অনুষ্ঠানে আমন্ত্রিত ক্কারিদের প্রত্যেকে ৩০ থেকে ৪০ মিনিট পবিত্র কোরআন তেলাওয়াত করে শোনাবেন উপস্থিত শ্রোতাদের। রাত ১১টা পর্যন্ত চলবে এ আয়োজন।

এ সম্পর্কিত আরও খবর