নীলফামারীতে আগুনে পুড়ল ১২ দোকান, কোটি টাকা ক্ষয়ক্ষতি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2024-10-23 13:51:27

রাতে দোকান বন্ধ করে বাসায় গিয়ে ঘুমিয়ে গেছি, হঠাৎ করে একজন কল দিয়ে বলল আমার দোকানে আগুন লেগেছে। বাড়ি থেকে দৌড়ে এসে দেখি দোকানে থাকা প্রায় বিশ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে, কান্নাজড়িত কন্ঠে কথাগুলো বলছিলেন কীটনাশক সার ব্যবসায়ী মাহফুজার রহমান।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে নীলফামারীর কিশোরগঞ্জের কালিকাপুর চৌধুরী বাজার এলাকায় আগুনে ১২টি দোকান পুড়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, গতকাল রাতে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। পরে মধ্যেরাতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে তা মুহুর্তের মধ্যে ছড়িয়ে যায়। পরে আশপাশের লোকজন আগুনের ধোঁয়া দেখে চিৎকার করলে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে ততক্ষণে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পরে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে জানালে তারা ঘটনাস্থলে এসে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সেখানে পুড়ে যাওয়ার মধ্যে মোবাইল সার্ভিসিং, কীটনাশক সার, মুদিদোকানসহ ১২টি দোকান ছিলো। আগুনের লেলিহান শিখায় সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।


কীটনাশক ব্যবসায়ী মাহফুজার রহমান আরও বলেন, আমার এই দোকান করে আমার ছেলে মেয়ের পড়ালেখা করাই এ দিয়ে সংসার চলে। আমি বিভিন্ন ব্যাংকে থেকে প্রায় দশ লক্ষ টাকা লোন নিয়ে এ দোকান গড়ে তুলেছি। গতকাল রাতের আগুনে আমার সবকিছু এভাবে পুড়ে যাওয়ায় আমি নিঃস্ব হয়ে গেছি।এখন আমার পরিবারের লোকজন খাবে কি আর আমি এতগুলো লোনের টাকা পরিশোধ করব কিভাবে।

মুদি দোকানি আমিনুর রহমান বলেন, আমার দোকানে প্রায় কয়েক লাখ টাকার মালামাল ছিলো। গতকাল রাতে আমি দোকান পরিষ্কার করে বন্ধ করে বাড়িতে চলে যাই। আমার ভাগিনা আমাকে কল দিয়ে বলল আমার দোকানের সবকিছুতে আগুনে লেগেছে। ঘুম থেকে উঠে এসে আমার দোকানের একটা ছাপ খুলতেই দেখি ফ্রিজসহ সব মালামাল পুড়ে গেছে। আমার দোকান পুড়ে যাওয়ায় আমি নিঃস্ব হয়ে গেলাম। দোকান না চললে পেটে ভাত যায় না, দোকান পুড়ে গেলো এখন কি খাব।

ইউপি সদস্য আইনূল ইসলাম বলেন, আগুনে এখানের ১২টি দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। সকালে এসে আমরা দেখি দোকানের সব মালামাল ছাই। এখানে দোকানগুলোতে প্রায় কোটি টাকার মালামাল ছিলো। সবকিছু পুড়ে যাওয়ায় লোকজনগুলো নিঃস্ব হয়ে গেলো।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (স্টেশন অফিসার) মহরম আলী বার্তা২৪কে বলেন, গতকাল রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১২টি দোকান পুড়ে গেছে। সেখানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমি হক বার্তা২৪.কম কে বলেন, আমি শুনেছি আগুনে ১২টি দোকান পুড়ে গেছে। সেখানের ইউনিয়ন চেয়ারম্যানের সাথে কথা বলে উপজেলা প্রশাসন থেকে সহায়তা করার সুযোগ থাকলে সেটি করা হবে।

এ সম্পর্কিত আরও খবর