ছাত্রলীগ নিষিদ্ধের খবরে ফেনীতে আনন্দ মিছিল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ফেনী | 2024-10-24 00:18:50

ছাত্রলীগকে নিষিদ্ধের ঘোষণার খবরে ফেনীতে তৎক্ষানক আনন্দ মিছিল করেছে ছাত্র-জনতা।

বুধবার (২৩ অক্টোবর) ১১ টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্মের আয়োজনে শহরের ট্রাংক রোডে জড়ো হয়ে শিক্ষার্থীরা উল্লাস করেন এবং আনন্দ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন এবং মিষ্টি বিতরণ করেন।

এ সময় শিক্ষার্থীদের 'ছাত্রলীগের ঠিকানা, এই বাংলায় হবে না'এই মুহূর্তে খবর এলো, ছাত্রলীগ নিষিদ্ধ হলো', 'এ মুহূর্তে খবর এলো, সন্ত্রাসী লীগ নিষিদ্ধ হলো', , 'ছাত্রলীগের আস্তানা, ভেঙে দাও গুড়িয়ে দাও', 'হৈ হৈ রৈ রৈ, সন্ত্রাস লীগ গেলি কই'- ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। এসময় একে অপরকে মিষ্টি মুখ করান শিক্ষার্থী ও সাধারণ জনতা।

মিছিল শেষে খেজুর চত্ত্বরে সমাবেশে মিলিত হয় শিক্ষার্থীরা। এতে বক্তব্য রাখেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম প্রতিনিধি আবদুল্লাহ আল জুবায়ের, জামাল উদ্দিন ও সানী মজুমদার। এসময় সমন্বয়ক মুহাইমিন তাজিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ জনতা অংশ নেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফেনীর অন্যতম প্রতিনিধি আবদুল্লাহ আল জুবায়ের বলেন, ছাত্রলীগ গত ১৬ বছর ধরে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। এবারের আন্দোলনেও ফেনীতে তারা ছাত্র-জনতার উপর নির্বিচারে হামলা ও গুলি চালিয়ে আমাদের ভাইদের হত্যা করেছে। যতক্ষণ পর্যন্ত আওয়ামী লীগসহ তাদের দোসরদের নিষিদ্ধ করা হবেনা আমার ভাইদের রক্তের দাগ মুছবেনা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফেনীর অন্যতম প্রতিনিধি জামাল উদ্দিন বলেন, মুজিববাদী সংগঠনকে এ বাংলায় জায়গা দেয়া হবেনা। ছাত্রলীগ নিষিদ্ধ করায় বাংলার মানুষ খুশি হয়েছে, পরবর্তী আওয়ামী লীগ ও যুবলীগকেও নিষিদ্ধ করতে হবে। এসময় তিনি রাষ্ট্রপতিকে অপসারণসহ সংবিধান বাতিল করার দাবি জানান।

উল্লেখ্য,বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং জাতীয় নাগরিক কমিটি আজ সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন থেকে ছাত্রলীগকে নিষিদ্ধ করতে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল। তার আগেই সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার।

এ সম্পর্কিত আরও খবর