১৫ বছর পর কাউন্সিলর সলুমুক্ত মোহাম্মদপুরের কৃষি মার্কেট

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-27 19:32:15

রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেট কাঁচাবাজার ১৫ বছর পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সলিমুল্লাহ সলুর কবল থেকে মুক্ত হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে কৃষি মার্কেটে এক সংবাদ সম্মেলনে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। মোহাম্মদপুরের ঐতিহ্যবাহী কৃষি মার্কেট কাঁচাবাজারের নতুন কমিটির আহ্বায়ক করা হয়েছে মো. মামুন পাটোয়ারী ও সদস্য সচিব করা হয়েছে মাওলানা আব্দুল হান্নানকে।

সাধারণ দোকান মালিক সালেহ আকরাম সম্রাট বলেন, অনেক দোকানিকে দোকান বরাদ্দের কথা বলে টাকা তুলে আত্মসাৎ করে সলু বাহিনী। ফুটপাতে অবৈধ দোকান বসিয়ে মাসোহারা আদায় করেছে। এই মার্কেট থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে তারা।

এর আগে, ২০২৩ সালে ১৪ সেপ্টেম্বর ভোর রাতের এক ভয়াল আগুনে পুড়ে যায় কৃষি মার্কেট। কয়েক ঘণ্টার আগুনে পথে বসেন চার শতাধিক ব্যবসয়ী। বর্তমানে মার্কেটের একটি ভবন নির্মাণাধীন রয়েছে। এরই মাঝে সলুমুক্ত করা হলো কৃষি মার্কেট।

জানা গেছে, এই বাজারে দোকান মালিক সমিতির সদস্য সংখ্যা মোট ৪১২ জন। দীর্ঘ ৩০ বছর ধরে এই কাঁচাবাজারটি সাবেক কাউন্সিলর সলিমুল্লাহ সলু ও সাবেক কাউন্সিলর নুরুল ইসলাম রতনের হাতে ছিল। এই বাজারের সভাপতি ছিলেন সলু, সাধারণ সম্পাদক ছিলেন আলা বক্স এবং মোহাম্মদপুর থানার সাবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিয়া চানঁ। এখন সাধারণ দোকানিরা স্বৈরাচার সরকারের দোসরদের হাত থেকে মুক্ত হয়েছেন।

এ সময় স্থানীয় বাসিন্দাসহ দোকান মালিক সমিতির সদস্য ও বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর