এবার সিবিএ সভাপতির গাড়ি জব্দ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-30 05:34:34

 

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সাবেক কর্মচারী ও জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর কাছে থাকা পিডিবির অবৈধ গাড়ি জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি জানান, সকাল ১১টার দিকে পিডিবির সামনে থেকে জহিরুল ইসলাম চৌধুরীর কাছে অবৈধভাবে ৯ বছর ধরে থাকা পাজেরো গাড়িটি জব্দ করেছে দুদক। জব্দ করা গাড়িটি হচ্ছে- সিলেট মেট্রো-ঘ-০২-০০৩৩। অবৈধভাবে প্রভাব খাটিয়ে সিবিএ সভাপতি দীর্ঘদিন ধরে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। জহিরুল ইসলাম ২০১৮ সালের ৬ জুন অবসরে গেছেন। এ সময় তিনি পিডিবির অডিট পরিদফতরের সহকারী হিসাবরক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

এ বিষয়ে দুদকের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, সুনির্দিষ্ট অভিযোগ পেয়ে গাড়িটি উদ্ধার করা হয়েছে। গাড়িটি পিডিবির নামে বরাদ্দ থাকলেও ওই কর্মচারী কোনোভাবেই ব্যবহার করতে পারেন না। কারণ তিনি অবসরে গিয়েছেন। এছাড়া গাড়িটির পেছনে সরকারের যে ক্ষতি হয়েছে সেটা তদন্ত করা হবে। এরপরে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, গতকাল বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তৃতীয় শ্রেণির কর্মচারী আলাউদ্দীন মিয়ার কাছ থেকে একটি পাজেরো গাড়ি জব্দ করেছে দুদক। তিনিও গাড়িটি দীর্ঘ ১০টি বছর ধরে অবৈধভাবে ক্ষমতার দাপট দেখিয়ে ব্যবহার করে আসছিলেন। একই সঙ্গে তিনি সরকারি গাড়ি, চালক আর জ্বালানির সুবিধা নিতেন। সাবেক সরকারি এই কর্মচারীর আরেক পরিচয় তিনি সিবিএ নেতা ও সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর