প্রেসক্লাবে শিক্ষকদের অনশনের ১০ দিন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 06:34:20

অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা (এসিটি) এমপিও অথবা এসইপিডি প্রোগ্রামে তাদেরকে অন্তর্ভুক্তি করার দাবিতে ১০ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

দাবি বাস্তবায়নের উদ্দেশ্যে এ শিক্ষকরা সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সাথে দেখা করেন। সে সময় মেনন শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে ফোন দিলে তারা ফোন রিসিভ করেননি বলে জানান শিক্ষকরা। এ সময় শিক্ষকদের বিষয়টি সংসদে উপস্থাপন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মেনন।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনরত শিক্ষিকা আফরোজা খাতুন এসব কথা জানান।

তিনি বলেন, ‘বিশ্বাস করতে পারছি না, মেনন সাহেবের ফোন ধরেননি শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিব। আমার মনে হয়, মেনন সাহেব তাদেরকে ফোন করেননি। দশ দিন ধরে অনাহারে আছি, এটা নিয়ে কি কারো কোনো মাথাব্যাথা নেই।’

অনশনকারী আরেক শিক্ষক ইয়াসিন আলী গানের সুরে বলেন, ‘জন্ম আমার ধন্য হলো মাগো, আসলেই কি ধন্য হলো।তারপরেও গাইছি মাগো তোমায় ভালোবেসে, কারণ আমি বাংলাদেশকে ভালবাসি। জাতিকে শিক্ষিত করতে গিয়ে রাস্তায় বসে পড়তে হলো অনাহারে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই, যদি সত্যিই অভিশাপ পাওয়ার মত কাজ করে থাকি শাস্তি দিন, না হলে এই যন্ত্রণা থেকে মুক্তি দিন।’

কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষকরা বলছিলেন, ‘জাতির কাছে, নিজের কাছে, পরিবারের কাছে হেরে যাচ্ছি। মা-বাবাকে মুখ দেখাতে পারছি না। তাদের সামনে পড়লেই বলছে চাকরি নাই, কাজ নাই, আবার আন্দোলন-অনশন!

এ সম্পর্কিত আরও খবর