ববি এলেই মানুষের ঢল নামে

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:37:07

সারাদেশে এখন উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ। প্রার্থীরা থেকে শুরু নেতা-কর্মীরা কেউ বসে নেই। চলছে পুরোদমে গণসংযোগ আর প্রচার-প্রচারণা। রংপুরেও নির্বাচনের উত্তাল হাওয়া বইছে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষিত তফসিলের প্রথম দফায় রংপুর নেই। তবে দ্বিতীয় দফায় এখানকার আট উপজেলার পীরগঞ্জ, বদরগঞ্জ, তারাগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও গঙ্গাচড়াতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মিঠাপুকুর ও রংপুর সদর উপজেলাতে পরবর্তী ধাপে ভোট হতে পারে।

এদিকে রংপুর সদর উপজেলাতে আওয়ামী লীগ চূড়ান্ত প্রার্থী ঘোষণা না দিলেও সম্ভাব্য প্রার্থী নাছিমা জামান ববির পিছু ছাড়ছে না সাধারণ জনতা। বিশেষ করে নারী ও তরুণ যুবকরা দিন-রাত কাজ করে যাচ্ছেন এই চেয়ারম্যানের জন্য। প্রতিদিনই কোথাও না কোথাও চলছে ববির পক্ষে প্রচারণা।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে রংপুর সদর উপজেলার সদ্যপুস্কুরিণী ইউনিয়নে অচমকা ঘুরতে যান নাছিমা জামান ববি। সেখানে ঘণ্টা খানিকের মধ্যেই কয়েক হাজার মানুষের ঢল নামে। কোন প্রস্তুতি ছাড়াই দলীয় নেতা-কর্মীদের নিয়ে সাধারণ জনতার মুখোমুখি কথা বলেন ববি।

হাট-বাজারে যেখানেই যাচ্ছেন ১০ বছর ধরে চেয়ারম্যানের দায়িত্বে থাকা ববিকে দেখার জন্য বাড়ছে মানুষের ভিড়। সদা হাস্যোজ্জ্বল ববির সাথে খোশ মেজাজে নারী-পুরুষরা জানাচ্ছেন মনের অভিব্যক্তি। সাধারণ মানুষের সাথে কাছে দিন দিন জনপ্রিয়তা বাড়ছে নাছিমা জামান ববির।

এ ব্যাপারে সদ্যপুস্কুরিণী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোকসেদুল হক দুলু বলেন, ‘মানুষের মনে জায়গা করে নেওয়ার মতো কঠিন কাজটা চেয়ারম্যান করতে পেরেছেন। মানুষ উন্নয়ন চায়, ভালো থাকতে চায়। যেটা ববি চেয়ারম্যান নিরলসভাবে করে যাচ্ছেন।’

অন্যদিকে নারী নেত্রী ও ইউপি সদস্য রিজিনা বেগম বলেন, ‘ববি আপা জনগণকে ভালোবাসেন জনগণও তাকে ভালোবাসে। নেতা-কর্মীদের যত প্রিয় তার চেয়ে সাধারণ মানুষের কাছে অধিক জনপ্রিয়তা রয়েছে তার।’

রংপুর জেলা পরিষদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম বলেন, ‘আমার সহধর্মিনী হিসেবে নয়, ববি ওর যোগ্যতায় জনগণের মনে স্থান পেয়েছে। যুব মহিলা লীগকে সংগঠিত করেছে। দশ বছর ধরে উপজেলা চেয়ারম্যান হয়ে থাকার পরও দলের প্রয়োজনে সবসময় মিছিল, মিটিং, সভা-সমাবেশে ওর উপস্থিতি ছিল।’

এদিকে রংপুর সদর উপজেলাতে চেয়ারম্যান পদে এবার আওয়ামী লীগের একাধিক সম্ভাব্য প্রার্থী থাকলেও দলের বৃহৎ অংশ কাজ করছে নাছিমা জামান ববির পক্ষে। দলীয় নেতা-কর্মীদের দাবি, তৃণমূলের সাথে সুসম্পর্ক, দীর্ঘদিনের দক্ষতা, যোগ্যতা ও সাংগঠনিক জনপ্রিয়তার কারণে নাছিমা জামান ববিকেই কেন্দ্র থেকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হোক।

এ সম্পর্কিত আরও খবর